পদ্মা নদী থেকে অপরিকল্পিতভাবে বালু উত্তোলন প্রতিবাদে রাজশাহী মহানগরীতে মানববন্ধন


নিজস্ব প্রতিবেদক: বাঁচাও পদ্মা, বাঁচাও রাজশাহী, বাঁচাও বাংলাদেশ শ্লোগানকে সামনে রেখে পদ্মা নদী থেকে অপরিকল্পিত ভাবে বালু উত্তোলনের প্রতিবাদে আজ বুধবার বেলা ১১টায় সাহেব বাজার জিরো পয়েন্ট রাজশাহী প্রেসক্লাব চত্বরে এক বিরাট মানববন্ধন কর্মসূচী পালন করা হয়েছে।

নদী ও পরিবেশ বাঁচাও আন্দোলন বাংলাদেশের উদ্দোগে ঘন্টা ব্যাপী এ মানববন্ধন কর্মসূচী চলাকালে আয়োজিত সমাবেশ থেকে বক্তারা হুশিয়ারি উচ্চারন করে বলেন যারা পদ্মা নদীর বালু অপরিকল্পিত ভাবে উত্তোলন করে রাজশাহী মহানগরীকে হুমকির মুখে ঠেলে দিচ্ছে তাদের বিরুদ্ধে শাস্তিমুলক ব্যাবস্থা গ্রহন করা না হলে লাগাতার আন্দোলন শুরু করা হবে।

তারা আরও বলেন যারা তালাইমারীতে পদ্মা নদীতে বাঁধ নির্মান করে পদ্মা নদীর পানি প্রবাহে প্রতিবন্ধকতা সৃষ্টি করছেন তাদের বিরুদ্ধেও আইনগত ব্যবস্থা গ্রহন করতে হবে। বক্তারা ক্ষোভ প্রকাশ করে বলেন পদ্মা নদীর বালু জাতীয় সম্পদ । এ সম্পদকে টেনডারের মাধ্যমে সিন্ডিকেটের হাতে ছেড়ে দেওয়া যায় না।

সংগঠনের সভাপতি এ্যাড.এনামুল হকের সভাপতিত্বে সমাবেশে অন্যানের মধ্যে বক্তব্য রাখেন রাজশাহী সিটি কর্পোরেশনের সাবেক মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল, এ্যাড.হোসেন আলী পেয়ারা, ড.আবু ইউসুফ সেলিম, ছাত্রনেতা আসাদ্দুজ্জামান জনি, গনসংহতি আন্দোলন রাজশাহীর আহবায়ক এ্যাড.মুরাদ মোরশেদ, মানবাধিকার কর্মি আরিফুল ইসলাম, জিনাত আরা, জুয়েল রানা, গোলাম মওলা রনি, এম আর মামুন, নাজমা চৌধুরী প্রমুখ।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি সাইদুর রহমান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.