পদ্মা নদীর সাথে উত্তরবঙ্গের নৌ যোগাযোগ যুক্ত করতে চাই : নৌ প্রতিমন্ত্রী

পঞ্চগড় প্রতিনিধি: করতোয়া এবং আত্রাই নদীর সঙ্গে মিশে গেছে যে নদী এই নদী আমরা পদ্মা নদীর সঙ্গে মিশিয়ে দেবো।
পঞ্চগড় থেকে পদ্মা নদী পর্যন্ত আমরা নৌ যোগাযোগে যুক্ত করতে চাই। কথা গুলো বলেছেন নৌ-পরিবহণ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

আজ শনিবার (১৮ জানুয়ারী) দুপুরে পঞ্চগড় সদর উপজেলার হাফিজাবাদ ইউনিয়নের গহিমননেছা দাখিল মাদ্রাসার চারতলা একাডেমিক ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন ও সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী আরো বলেন, আমরা ইতোমধ্যেই আত্রাই নদী খননের পরিকল্পনা গ্রহণ করেছি। আমরা ভারতের সাথে কথা বলেছি, এই আত্রাই নদী ভারতের ৪০ কি. মি জায়গা নিয়ে আবার বাংলাদেশে প্রবেশ করেছে ভারত সরকার সম্মতি দিয়ে জানিয়েছে এই ৪০ কিলোমিটার যদি খনন হয়ে যায় তাহলে এই উত্তরবঙ্গ নৌ যোগাযোগের ক্ষেত্রে মুল ভূখন্ডের সাথে যুক্ত হয়ে যাবে।

খালিদ মাহমুদ আরো বলেন, শেখ হাসিনা হচ্ছে একমাত্র সরকার প্রধান যিনি সমুদ্র সীমায় আমাদের অধিকার প্রতিষ্ঠা করেছেন কোন প্রকার যুদ্ধ ছাড়াই। আজকে দেখেন ওই আরব সাগর, চীন সাগর এবং ভারত মহাসাগর দখলের জন্য কি ধরণের প্রস্তুতি চলছে। কিন্তু বাংলাদেশে কোন প্রকার সামরিক মহড়া দিতে হয়নাই। আজকে নৌবাহিনীর সদস্যরা অবাধে বঙ্গোপসাগর নৌ মহড়া দিচ্ছে।

এ সময় উপস্থিত ছিলেন, পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য মজাহারুল হক প্রধান, জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন,পুলিশ সুপার মোহাম্মদ ইউসুব আলী, সদর উপজেলা চেয়ারম্যান আমিরুল ইসলাম, উপজেলা নির্বাহি কর্মকর্তা গোলাম রব্বানী, মাদ্রাসাটির প্রতিষ্ঠাতা, আনোয়ার হোসেন সরকার ও মাদ্রাসার সভাপতি খাদেমুল ইসলাম প্রধান প্রমূখ।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর পঞ্চগড় প্রতিনিধি শেখ সম্রাট হোসেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.