পদ্মা অয়েল এর ডিজিএম কর্তৃক সাংবাদিক ও মানবাধিকার নেতা লাঞ্চিত হওয়ার অভিযোগ

চট্টগ্রাম ব্যুরোরাষ্ট্রীয় মালিকাধীন পদ্মা অয়েল কোম্পানী লিমিটেড এর ডিজিএম (এইচ আর এন্ড অডমিন) মো: শহিদুল আলম কর্তৃক নগরীর সদরঘাটস্থ পদ্মা ওয়েলের প্রধান কার্যালয়ে উল্লেখিত কর্মকর্তার কার্যালয়ে ২০ আগস্ট গতকাল মঙ্গলবার দুপুর ১ টা ৫৮ মিনিটের সময় চট্টগ্রাম থেকে প্রকাশিত মিডিয়া তালিকাভুক্ত বহুল প্রচারিত দৈনিক বায়েজিদ এর বার্তা সম্পাদক, দেশের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল সিটিজি পোস্ট ডট কমের সম্পাদক, জাতীয় মানবাধিকার ইউনিটি চট্টগ্রাম মহানগর শাখার সাধারণ সম্পাদক, বিটিসি নিউজ এর চট্টগ্রাম ব্যুরো প্রধান এবং বঙ্গবন্ধু সাংবাদিক পরিষদের প্রতিষ্ঠাতা আহ্বায়ক ও ডিজিটাল বাংলাদেশ পাবলিসিটি কাউন্সিলের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক স.ম জিয়াউর রহমান লাঞ্চিত হওয়ার অভিযোগ পাওয়া গেছে।

লাঞ্চিত হওয়ার অভিযুক্ত সাংবাদিক স.ম জিয়াউর রহমান বলেন, দুপুর ১টা ৫৮ মিনিটের সময় উক্ত ডিজিএম এর কার্যালয়ে দু’বার ‘স্যার আমি আসতে পারি’ বলে কক্ষে প্রবেশ করে বলেন আমি দৈনিক বায়েজিদ থেকে এসেছি। তিনি উক্ত কথাগুলো শুনে অট্টহাসি দিয়ে বলে উঠেন- ‘আমি আজকেই দৈনিক বায়েজিদ এর নাম শুনেছি’। অনেকক্ষণ দাঁড়িয়ে থাকার পরও কোনো কথা না বলে চেয়ার থেকে উঠে এজিএম মো: শহিদুল আলম কক্ষ থেকে বেরিয়ে যান। এসময় উক্ত কক্ষে পদ্মা অয়েলের ম্যানেজার (এ্যাম্পলই রিলেশন) ফরিদ উদ্দীন আহমেদ সহ দু’জন কর্মকর্তা উপস্থিত ছিলেন।

এ বিষয়ে পদ্মা অয়েলের ব্যবস্থাপনা পরিচালক মো: মাসুদুর রহমান অফিসে অনুপস্থিত থাকায় মোবাইল ফোনে- ০১৭১১২৩৩৮০৪ এ বিষয়টি জানাতে বারবার ফোন করলেও তিনি ফোন রিসিভ করেন বলে জানা যায়।

এ ছাড়াও লাঞ্চিত করার বিষয়টি নিয়ে ডিজিএম মো: শহিদুল আলমকে তার ব্যবহৃত মোবাইল ফোন- ০১৭৭৭৭০৩৩২৯ এ ফোন করলে তিনি সন্ধ্যা ৭টা ২১ মিনিটের সময় মিটিং ও আছে বলে ফোনটি কেটে দেন। এদিকে বিষয়টি পেট্রোবাংলার চেয়ারম্যান, পেট্রোলিয়াম কর্পোরেশনের চেয়ারম্যান ও জ্বালানি মন্ত্রণালয়ের সচিব এর কাছে আগামীকাল লিখিত অভিযোগ দেওয়া হবে বলে লাঞ্চিত সাংবাদিক স.ম জিয়াউর রহমান এ প্রতিবেদককে জানান।

এদিকে সাংবাদিক ও মানবাধিকার নেতা স.ম জিয়াউর রহমান পদ্মা অয়েলের ডিজিএম কর্তৃক লাঞ্চিত হওয়ায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন জাতীয় মানবাধিকার ইউনিটি । তারা সাংবাদিক স.ম জিয়াউর রহমান লাঞ্চিত হওয়ার প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি ঘোষনা করবে বলে জানান।

সং বাদ প্রেরক বিটিসি নিউজ এর চট্টগ্রাম ব্যুরো স.ম.জিয়াউর রহমান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.