পটুয়াখালীতে ভুয়া মেজর পরিচয়ে ৪ প্রতারককে আটক করেছে সেনাবাহিনী

পটুয়াখালী প্র‌তি‌নি‌ধি: পটুয়াখালীতে ভুয়া মেজর পরিচয়ে চার প্রতারককে আটক করেছে সেনাবাহিনী। শুক্রবার রাতে পটুয়াখালী জেলা শিশু একাডেমী সেনা ক্যাম্প থেকে তাদেরকে আটক করা হয়েছে।
আটককৃতরা হলেন, মোঃ সালাহ উদ্দিন আহমেদ, আবদুল্লাহ আল মামুন, খান রেজাউল করিম, মোঃ জসীম হাওলাদার। এদের মধ্যে প্রথম তিনজনের বাড়ী পটুয়াখালীর বিভিন্ন এলাকায় আর জসীম উদ্দিনের বাড়ী বাকেরগঞ্জ থানায়।
পটুয়াখালী সেনা ক্যাম্পের মেজর সাইফ বিটিসি নিউজকে জানান, সাদা রংয়ের একটি প্রাইভেট কারে শুক্রবার রাতে ক্যাম্পের সামনে এসে সালাহউদ্দিন নিজেকে অবসরপ্রাপ্ত মেজর পরিচয় দিয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে দেখা করতে চায়। এসময় তার কথাবার্তায় অসংলগ্ন দেখা দিলে গাড়ীসহ তাদেরকে কৌশলে ক্যাম্পের মধ্যে প্রবেশ করানোর ব্যবস্থা করে কর্নেল মোহসীন স্যারকে বিষয়টি অবহিত করি। পরে কর্নেল মোহসীন স্যারের সামনে নিলে সালাহউদ্দিন নিজেকে ১৯নং কোর্সের এর অবসরপ্রাপ্ত মেজর অফিসর পরিচয় দেয়। এক পর্যায়ে খোজ খবর নিয়ে নিশ্চিত হয় যে, তিনি আসলে ভুয়া পরিচয় দিয়েছে। পরে তাকে ব্যাপক জিজ্ঞাসা করলে নিজেকে ভুয়া মেজর স্বীকার করেন। তারসাথে যারা ছিল তারাও এক পর্যায়ে নিজেদেরকে ভুয়া সেনাবাহিনীর সদস্য বলে স্বীকার করেন।
সেনাবাহিনীর সূত্র জানায়, গত এক সপ্তাহ ধরে ওই প্রাইভেট কার নিয়ে তারা চারজন পটুয়াখালীতে অবস্থান করছিলেন। তবে কোথায় কোথায় গেছেন বা কি করেছেন আর কি কারণে ভুয়া মেজর পরিচয় দিছে সেটির ব্যপারে ব্যাপক জিজ্ঞাসাবাদ শেষে রাতেই তাদেরকে পটুয়াখালী সদর থানায় হস্তান্তর করেছেন বলে পটুয়াখালী জেলা সেনাবাহিনীর ক্যাম্প কমান্ডিং অফিসার কর্নেল মোহসীন জানান।
এব্যাপারে প্রতারণা আ্ইনে মামলার প্রস্তুতি চলছে বলে সদর থানার ওসি মোঃ জসীম বিটিসি নিউজকে জানান।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর পটুয়াখালী প্রতিনিধি মো. নজরুল ইসলাম নজরুল। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.