পঞ্চগড়ে নৌকায় চড়ে চেয়ারম্যান হতে চান ছাত্রদলের নেতা

পঞ্চগড় প্রতিনিধি: পঞ্চগড়ের বোদা উপজেলায় আসন্ন ইউপি নির্বাচনে কাজলদিঘী কালিয়াগঞ্জ ইউনিয়নে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ছাত্রদলের সাবেক সভাপতি মনিরুজ্জামান শ্যামল।
এর আগেও ২০১৬ সালে মনোনয়ন পেয়ে ইউপি নির্বাচনে নৌকা প্রতিকে ভরাডুবি হয় আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী আলাউদ্দিন আলাল এর কাছে।
এবারেও তিনি নির্বাচনে নৌকা প্রতিকের মনোনয়ন প্রত্যাশী। বিষয়টি নিয়ে ইউনিয়ন আওয়ামী লীগ দলের নেতাকর্মীদের মধ্যে বিরূপ প্রতিক্রিয়া ও ক্ষোভের সৃষ্টি হয়েছে।
তৎকালিন ইউনিয়ন ছাত্রদলের সাধারন সম্পাদক আব্দুল জলিল, ৯ নং ওয়ার্ড আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি শাহজামালসহ ইউনিয়ন বিএনপি ও আওয়ামীলীগের একাধিক ব্যক্তি সূত্রে জানা যায়, ২০০৩ সালের ২৭ ডিসেম্বরে বোদা উপজেলার ৪ নং কাজলদিঘী কালিয়াগঞ্জ ইউনিয়ন ছাত্রদলের ঘোষিত কমিটিতে সভাপতি হিসেবে স্থান পান ছাত্রদল নেতা মনিরুজ্জামান শ্যামল। সময়ের ব্যবধানে পাল্টে গেছে সেই চিত্র।
বিএনপির রাজনীতি ছেড়ে ২০১২ সালের ডিসেম্বরে যোগদান করেন আওয়ামীলীগে। বনে যান ত্যাগী নেতা। ইউনিয়ন আওয়ামীলীগের চলতি কমিটিতে এখন তিনি সহ- সভাপতি। ২০১৬ সালের ইউপি নির্বাচনে তিনি নৌকা প্রতিক পেয়ে বিদ্রোহী প্রার্থীর কাছে হেরেছেন। এবারেও তিনি আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী।
আওয়ামী লীগের ত্যাগী নেতাকর্মীরা বলছেন, যারা দলের জন্য নিবেদিত প্রাণ তাদেরকে বাদ দিয়ে বিএনপি থেকে অনুপ্রবেশকারী কোনো হাইব্রিড নেতাকে মনোনয়ন দিলে নিশ্চিতভাবে নৌকার ভড়াডুবি ঘটবে। ইউপি আওয়ামী পরিবার তা কখনো মেনে নেবে না। এসময় আওয়ামী লীগের নীতিনির্ধারকদের সুদৃষ্টি কামনা করছেন তারা।
তবে মনিরুজ্জামান শ্যামল অভিযোগ অস্বিকার করে বলেন, আমি দীর্ঘদিন যাবত আওয়ামী রাজনীতির সাথে জড়িত। ২০১৬ সালের নির্বাচনেও নৌকা প্রতিক পেয়েছি। ২০০৩ সালে ইউনিয়ন ছাত্রদলের সভাপতি হিসেবে দায়িত্ব নেয়ার বিষয়ে জানতে চাইলে বলেন কত মন্ত্রী- এমপি দল পরিবর্তন করেছে।
ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক আবুল বাসার বাবুল ছাত্রদলের সাবেক নেতা শ্যামলের বিষয়ে কোন মন্তব্য করতে রাজি হননি। নিজেই তিনি নৌকা প্রতিকের মনোনয়ন প্রত্যাশী বলে জানান।
এবিষয়ে বোদা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ফারুক আলম টবি জানান, ২০১২ সাল থেকে শ্যামলকে আওয়ামীলীগে দেখেছি, এর আগে কি করেছে তা জানিনা।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর পঞ্চগড় প্রতিনিধি শেখ সম্রাট হোসাইন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.