পঞ্চগড়ে জমি রক্ষার দাবীতে সংবাদ সম্মেলন

পঞ্চগড় প্রতিনিধি: পঞ্চগড় জেলা শহরের পশ্চিম মিঠাপুকুর এলাকার অসহায় এক পরিবার ভূমি দস্যুদের হাত থেকে জমি রক্ষার দাবীতে সংবাদ সম্মেলন করেছে।
আজ সোমবার (১৯ জুলাই) বিকেলে ভুক্তভোগীর বাড়ীর পার্শ^বর্তী জায়গায় সংবাদ সম্মেলনের আয়োজন করেন। সংবাদ সম্মেলনে এসময় লিখিত বক্তব্য পাঠ করেন ভুক্তভোগী আব্দুর রাজ্জাক ভূইয়ার স্ত্রী মোছাঃ বেগমের ছেলে রাব্বী হাসান ইমন।
তিনি জানান, সদর উপজেলার ধাক্কামারা মৌজার ৬৬৭ এসএ খতিয়ানের, ১৪৬০ আরএস খতিয়ানে ৩১৫৪ এসএ নং দাগের ১৩০৭৭ আরএস দাগের ৩.২৫ শতক জমি ক্রয়সুত্রে মালিক।
একই এলাকার মৃত দারাজ উদ্দীনের তোবারক হোসেন, মৃত বছির উদ্দীনের ছেলে দেবারু মোহাম্মদ প্রায় ১২ বছর থেকে আমাদের পরিবারের সদস্যদেরকে হুমকি ধামকি দিয়ে আসছে আর বসতভিটার জমি জবর দখল করার চেষ্টা করছে। আমাদের জমি থেকে উচ্ছেদ ও দখল করার জন্য তোবারক হোসেনের পরামর্শে দেবারু মোহাম্মদ পঞ্চগড় সিনিয়র সহকারী জজ আদালতে মামলা করেন। মামলাটির রায় শেষে দেবারু মোহাম্মদের বিপক্ষে যায়। পুনরায় সে আবার জেলা জজ আদালতে আপিল করে। সেখানেও মামলাটি খারিজ করে দিয়ে পূর্বের রায় বহাল রাখে।
এতে তারা ক্ষিপ্ত হয়ে ২২ মে আব্দুর রাজ্জাকে পথরোধ করে মারপিট করে আহত করে। ১৬ জুলাই দেবারু মোহাম্মদ আবার বাড়িঘর ভাংচুর করে। মোছাঃ বেগম বাধা দিলে দা দিয়ে তার মাথায় আঘাত করতে চাইলে সে হাত দিয়ে বাধা দেয়ায় তার হাতের আঙ্গুল কেটে যায়। এ ঘটনায় মোছাঃ বেগম বাদী হয়ে পঞ্চগড় সদর থানায় তোবারক হোসেন, দেবারু মোহাম্মদসহ ৬ জনকে আসামী করে মামলা করেন।
সংবাদ সম্মেলনে জেলার বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার কর্মীরা উপস্থিত ছিলেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর পঞ্চগড় প্রতিনিধি শেখ সম্রাট হোসাইন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.