পঞ্চগড়ে জমি দখল করে সীমানা প্রাচীর নির্মাণের অভিযোগ

পঞ্চগড় প্রতিনিধি: পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার খাটিয়াগছ গ্রামে জমি দখল করে সীমানা প্রাচীর নির্মাণ করার অভিযোগ উঠেছে ওই এলাকার আবু তৈয়ব,আলিমুল রাজিসহ কয়েকজনের বিরুদ্ধে।
আশরাফুল ইসলাম ও তার লোকজন প্রাচীর নির্মাণে বাধা দেওয়ায় তাদেরকেও হুমকি-ধামকি দেওয়া হচ্ছে। পরে প্রতিকার চেয়ে তেঁতুলিয়া থানায় ১ মে ও সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান ৪ মে বরাবর অভিযোগ দায়ের করে।তবে পুলিশ ও স্থানীয় বৈঠকের বাধা অপেক্ষা করে সীমানা প্রাচীর নির্মান কাজ চলমান রয়েছে।
অভিযোগ সূত্রে জানা যায়, দুইটি খতিয়ানের ৬৯ শতক জমির বৈধ মালিক আশরাফুল ইসলাম গং। বিবাদীরা সাত আট বছর আগে ওই জমি গায়ের জোরে দীর্ঘদিন যাবৎ জমিতে পাথর উত্তোলন করে। আমরা চাকুরির সুবাদে ঢাকা রংপুরে থাকার সুযোগে জমি বেদখল দিয়ে সীমানা প্রাচীর নির্মাণ শুরু করেছে। বাধা-নিষেধ করলে তারা নানারকম হুমকি প্রদানসহ সীমানা প্রাচীর নির্মাণের কাজ অব্যাহত রাখে।
পরে ৯৯৯ নম্বরে ফোন করলে থানা-পুলিশ এসে প্রাচীর নির্মাণে বাধা প্রদান করলেও উপেক্ষা করে কাজ চলমান রাখে। বিবাদীদের কোন কাগজপত্র না থাকা সত্ত্বেও জমি স্থায়ীভাবে দখল করার চেষ্টায় লিপ্ত থাকে। আমরা ঝগড়া-বিবাদে লিপ্ত না হয়ে আইনের প্রতি শ্রদ্ধাশীল হয়ে জমি পুনরুদ্ধারের আইনগত প্রতিকার কামনা করছি।
বাদী আশরাফুল ইসলাম জানায়, বাড়ির পাশে জমি হওয়ায় বিবাদীরা কয়েক বছর আগে চলাচলের জন্য নেয়। এখন তারা স্থায়ীভাবে নেওয়ার জন্য সীমানা প্রাচীর নির্মাণ করছে। বাধা দেওয়া সত্ত্বেও তারা নির্মাণ কাজ চলমান রাখেন।এর আইনগত সুষ্ঠু বিচারের দাবী তুলেন তিনি।
অভিযুক্ত আলিমুল রাজি জানায়,আমরা অনেক আগে থেকেই জমিটির ভোগ দখল করে আসতেছি। ওই জমির বদলে তাদেরকে জমি দেওয়া হয়েছে। তবে জমি বদলের বিষয়টি অস্বীকার করেন আশরাফুল ইসলাম।
দেবনগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সোলেমান আলী বিটিসি নিউজকে জানান,আমরা শুক্রবার বিকেলে দুই পক্ষ নিয়ে স্থানীয়ভাবে আপোষের চেষ্টা করা হয়েছে। কিছু কাগজপত্র কম থাকায় উভয় পক্ষকে সঠিক কাগজ নিয়ে আগামী সোমবার আসার জন্য বলা হয়েছে।তবে আপাতত সীমানা প্রাচীর নির্মাণ স্থগিত রাখার জন্য বলা হয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর পঞ্চগড় প্রতিনিধি শেখ সম্রাট হোসাইন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.