পঞ্চগড়ে করোনা প্রতিরোধে মতবিনিময় সভা

পঞ্চগড় প্রতিনিধি: আজ রোববার বেলা ১২ টায় পঞ্চগড় সিভিল সার্জন কার্যালয়ের হল রুমে স্বাস্থ্য বিভাগের সক্ষমতা সম্পর্কে স্থানীয় এমপি মজাহারুল হক প্রধান এর সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

করোনা বিশ্বব্যাপি একটি আতঙ্কের নাম। বিশ্বের বাঘা বিজ্ঞানীরাও এটির প্রতিষেধক আবিষ্কারে সফল হননি এখন পর্যন্ত। তবে বাংলাদেশেও করোনা রোগী সনাক্ত হওয়ার পর নড়ে বসে স্বাস্থ্য বিভাগ। পঞ্চগড়েও দেশের বাইরে থেকে আসা সকলকেই পরিক্ষার আওতায় আনা হয়। এমনকি বাংলাবান্ধা স্থলবন্দরের চালকদেরও আনা হয় পরিক্ষার আওতায়।

এ সময় সিভিল সার্জন ডা. ফজলুর রহমান করোনা প্রতিরোধে পঞ্চগড়ের স্বাস্থ্য বিভাগের সক্ষমতা সম্পর্কে জানান নিজস্ব তত্বাবধানে ৪ টি রুমে ১০টি বেডের আইসোলেশন ইউনিট তৈরি করা হয়েছে।

তিনি পঞ্চগড়ের স্বাস্থ্য বিভাগের করোনা প্রতিরোধে উপকরন অপ্রতুলতার কথা তুলে ধরে বলেন আমাদের কাছে এখন মাত্র ১০০ টি মাস্ক ২০ টি চচঊ(বিশেষ পোশাক) এবং সামান্য কিছু উপকরন রয়েছে। এবিষয়ে তিনি জেলা পরিষদ ও এমপি মহোদয়কে এগিয়ে আসার আহ্বান জানান।

মতবিনিময় সভায় এমপি মজাহারুল হক প্রধান বলেন সচেতনতা প্রতিরোধে মাইকিং এর ব্যবস্থা এবং পাশে থাকার আশ্বাস দেন। পরে মজাহারুল হক প্রধান করোনার প্রতিরোধের জন্য বিশেষ আইসোলেশন ইউনিট পরিদর্শন করেন।

এ সময় পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালের আবাসিক ডা. সিরাউদ্দৌলা পলিন,ডা. আমির হোসেন , ডা. মনোয়ারুল ইসলাম, ডা. আফরোজা পারভীন রিনা সহ অন্যান্য চিকিৎসক উপস্থিত ছিলেন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর পঞ্চগড় প্রতিনিধি শেখ সম্রাট হোসেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.