পঞ্চগড়ে আরো প্রধানমন্ত্রীর ঘর পেলেন ১ হাজার ৪১৩ পরিবার

পঞ্চগড় প্রতিনিধি: পঞ্চগড় জেলায় কোন ভূমিহীন ও গৃহহীন নেই আনুষ্ঠানিক ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী। আজ বৃহস্পতিবার (২১ জুলাই) ১১টার দিকে প্রধানমন্ত্রী ভার্চ্যুয়ালের মাধ্যমে এই ঘোষণা দেন।
এই উপলক্ষে পঞ্চগড় সদর উপজেলার মাহানপাড়া আশ্রয়ণ প্রকল্পে এক অনুষ্ঠানের আয়োজন করেন জেলা প্রশাসন। অনুষ্ঠানে রেলপথ মন্ত্রী অ্যাডভোকেট নূরুল ইসলাম সুজন, পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য মজাহারুল হক প্রধান,রংপুর বিভাগীয় কমিশনার আব্দুল ওয়াহাব ভূঞা,জেলা পরিষদের প্রশাসক ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত সম্রাট, জেলা প্রশাসক মো.জহুরুল ইসলাম সহ বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা, মুক্তিযোদ্ধা প্রমূখ, উপস্থিত ছিলেন।
জানা যায়, জেলায় তিনটি পর্যায়ে মোট ৪ হাজার ৮৫০ টি ভূমিহীন ও গৃহহীন পরিবার ঘর পেয়েছেন।প্রথম পর্যায়ে ১ হাজার ৫৭টি, ২য় পর্যায়ে ১ হাজার ৩৫৯টি পরিবারকে দুই শতক জমি সহ একক ঘর প্রদান করা হয়েছে। এছাড়াও ৩য় পর্যায়ের প্রথম ধাপে ১ হাজার ২১ টি পরিবারকে একক গৃহ প্রধান করা হয়।
এ পর্যায়ের ২য় ধাপে ২১ জুলাই ১ হাজার ৪১৩টি পরিবারকে জমি সহ একক ঘর প্রদান করার মধ্যে দিয়ে পঞ্চগড়কে দেশের প্রথম ভূমিহীন ও গৃহহীন মুক্ত জেলা হিসেবে ঘোষণা করেন প্রধানমন্ত্রী।
অনুষ্ঠানে প্রধানমন্ত্রী ভার্চ্যুয়ালে পঞ্চগড়ের মাহানপাড়া আশ্রয়ন প্রকল্প থেকে একজন রিকশা চালক ও ৩য় শ্রেনীর একজন ছাত্রীর  সাথে কথা বলেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর পঞ্চগড় প্রতিনিধি শেখ সম্রাট হোসাইন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.