পঞ্চগড়ের বোদায় নৌকাডুবিতে ২৪ জনের প্রাণহানি 

পঞ্চগড় প্রতিনিধি: পঞ্চগড়ের বোদা উপজেলায় ইঞ্জিনচালিত নৌকা ডুবে ২৪ জনের মৃত্যু হয়েছে। রোববার (২৫ সেপ্টেম্বর) দুপুরের দিকে উপজেলার মারেয়া ইউনিয়নের আউলিয়ার ঘাট এলাকার করতোয়া নদীতে শতাধিক যাত্রী নিয়ে নৌকাটি ডুবে যায়। কতজন সাঁতরে পার হয়েছে আর কতজন নিখোঁজ রয়েছে তার সঠিক কোন তথ্য পাওয়া যায়নি।
তবে স্থানীয় ও ফায়ার সার্ভিসের কর্মীরা ২৪ জনের লাশ উদ্ধার করেছেন। নৌযাত্রীদের এমন মর্মান্তিক মৃত্যুতে শোকের কালো মেঘে ছেয়ে গেছে পঞ্চগড়ের আকাশ। সেখানে চলছে শোকের মাতম।
নিহতদের মধ্যে ১২ জন নারী, ৮ জন শিশু ও পুরুষ ৪ জন রয়েছেন।
স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, রোববার কিছু সনাতনধর্মালম্বী মানুষসহ প্রায় শতাধিক নৌযাত্রী নিয়ে দুপুরে বোদা উপজেলার মারেয়া ইউনিয়নের করতোয়া নদীর আউলিয়ার ঘাট থেকে বদেশ্বরী মন্দিরের দিকে একটি ইঞ্জিনচালিত নৌকায় করে যাচ্ছিলেন। পথে নদীর মাঝখানে অতিরিক্ত যাত্রী নেয়ায় ডুবে যায় নৌকাটি।
প্রথমে স্থানীয়রা উদ্ধার তৎপরতা চালান। পরে দমকল বাহিনী ও পুলিশ উদ্ধার তৎপরতায় অংশ নেয়।উদ্ধার তৎপরতায় ২৪ জনের লাশ উদ্ধার করা হয়েছে। লাশগুলো স্বজনদের কাছে হস্তান্তর করা হচ্ছে। প্রায় আরো ৮-১০ নিখোঁজ রয়েছে।উদ্ধার অভিযান চলমান রয়েছে।
পুলিশ সুপার এস এম সিরাজুল হুদা বিটিসি নিউজকে জানান, নৌকা ডুবির ঘটনায় ২৪ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। অনুমান করা হচ্ছে আরো আট-দশ জন নিখোঁজ রয়েছে। উদ্ধার অভিযান চলমান রয়েছে।
জেলা প্রশাসক জহুরুল ইসলাম বিটিসি নিউজকে জানান, জেলা প্রশাসনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত প্রত্যেক পরিবারকে মৃতদেহের সঁৎকার করার জন্য নগদ বিশ হাজার টাকা এবং আহতদের জন্য চিকিৎসা সেবা দেয়া হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর পঞ্চগড় প্রতিনিধি শেখ সম্রাট হোসাইন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.