পঞ্চগড় সীমান্তে এক বাংলাদেশির গুলিবিদ্ধ মরদেহ উদ্ধার

পঞ্চগড় প্রতিনিধি: পঞ্চগড় সীমান্ত থেকে নুর ইসলাম (৩৫) নামে এক বাংলাদেশির মরদেহ উদ্ধার করা হয়েছে। গরু চোরাচালানের সময় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে তার মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে।
বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) সকালে সদর উপজেলার হাড়িভাসা ইউনিয়নের মোমিনপাড়া সীমান্তের মেইন পিলার ৭৫২ এর দুই নম্বর সাব পিলার সংলগ্ন এলাকা থেকে তার মরদেহ উদ্ধার করা হয়।
নিহত নুর ইসলাম বোদা উপজেলার সাকোয়া ইউনিয়নের বকশীগঞ্জ গ্রামের আব্দুল জব্বারের ছেলে।
পুলিশ, বিজিবি ও এলাকাবাসী সূত্রে জানা যায়, সীমান্ত দিয়ে গরু চোরাচালানের সময় বুধবার গভীর রাতে বিএসএফের ১৯৫ কাঞ্চনজঙ্ঘা বিওপির টহল দল কয়েক রাউন্ড গুলি ছোঁড়ে। এ গুলির শব্দ স্থানীয় লোকজন শুনতে পান। এরপর বৃহস্পতিবার সকালে নুর ইসলামের মরদেহ পড়ে থাকতে দেখেন সীমান্তের বাসিন্দারা। খবর পেয়ে পুলিশ ও বিজিবি সদস্যরা মরদেহ উদ্ধার করেন।
হাড়িভাসা ইউপি চেয়ারম্যান সাইয়েদ নুরে আলম বিটিসি নিউজকে বলেন, এর আগেও এই সীমান্ত এলাকায় গুলিতে বাংলাদেশি নিহত হয়েছিল। বৃহস্পতিবার স্থানীয়রা আমাকে ফোন করে জানান যে, বিএসএফ গুলি করেছে। বুধবার গভীর রাতে স্থানীয়রা গুলির শব্দ শুনতে পান। সকালে সীমান্ত এলাকা থেকে একজনের মরদেহ উদ্ধার করা হয়।
পঞ্চগড় সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল লতিফ মিঞা বিটিসি নিউজকে বলেন, খবর পেয়ে সীমান্তের বাংলাদেশের ভেতর থেকে মরদেহ উদ্ধার করা হয়। প্রাথমিক সুরতহালে মারাত্মক জখম পাওয়া যায়। ময়নাতদন্তের জন্য মরদেহ পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে পাঠানো হয়েছে।
এ বিষয়ে জানতে নীলফামারী ৫৬ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আসাদুজ্জামান হাকিমের মোবাইল ফোনে একাধিকবার কল করা হলেও তিনি রিসিভ করেননি। তবে নাম প্রকাশে অনিচ্ছুক বিজিবির এক কর্মকর্তা বলেন, আমরা জানতে পারি যে, বুধবার রাতে কয়েকজন চোরাকারবারি গরু পারাপারের জন্য ভারতে প্রবেশ করে। এসময় টহলরত বিএসএফ সদস্যরা গুলি চালালে বাংলাদেশি এক যুবক গুলিবিদ্ধ হয়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর পঞ্চগড় প্রতিনিধি শেখ সম্রাট হোসাইন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.