পঞ্চগড়ে মহাসড়ক অবরোধ করে শিক্ষার্থীদের বিক্ষোভ

পঞ্চগড় প্রতিনিধি: নয় দফা দাবী আদায়ে পঞ্চগড়ে বিক্ষোভ ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় কর্মসূচির ডাকে, শনিবার (৩ আগস্ট) সকাল ১১ টায় জজ কোর্ট সংলগ্ন এলাকা থেকে মিছিলটি বের হয়ে,পঞ্চগড়-ঢাকা মহাসড়ক কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে গিয়ে মহাসড়ক অবরোধ করে।
এতে শতশত গাড়ী ও পথচারী আটকে দূর্ভোগে পড়ে।
আগামীকালকের অসহযোগ আন্দোলনে সবাইকে আহব্বান জানিয়ে সমাবেশ বিকাল ৪ টা ৪৫ মিনিটে শেষ করে।পরে যান চলাচল স্বাভাবিক হয়।
সমাবেশে একাত্মতা ঘোষণা করে বক্তব্য রাখেন, জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ), কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা নাজমুল হক প্রধান, অবসর প্রাপ্ত শিক্ষক আজহারুল ইসলাম জুয়েল, শিক্ষক নেতা রবিউল ইসলাম, আইনজীবি হাবীব আল আমিন ফেরদৌস, সাংবাদিক ও নাট্যকর্মী সরকার হায়দার প্রমূখ।
এ সময় বক্তারা সরকারের অবিলম্বে পদত্যাগ দাবী করে, বাংলাদেশ ছাত্রলীগের সভাপতির পদত্যাগসহ ছাত্রলীগকে অবাঞ্চিত ঘোষণা করেন আন্দোলনকারীরা।
এ সময় দেওয়াল লিখনসহ বিভিন্ন ফেস্টুন নিয়ে অ্যাকশন টু অ্যাকশন, ডাইরেক্ট অ্যাকশন’ আমার ভাইয়ের রক্ত, বৃথা যেতে দেব না’ লেগেছেরে লেগেছে, রক্তে আগুন লেগেছে ’রক্তের বন্যায়, ভেসে যাবে অন্যায়’ সহ বিভিন্ন স্লোগান দিতে থাকে আন্দোলনকারী শিক্ষার্থীরা। বৃষ্টি উপেক্ষা করে সকাল থেকেই শিক্ষার্থীসহ সর্ব স্তরের মানুষ অংশ নেয়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর পঞ্চগড় প্রতিনিধি শেখ সম্রাট হোসাইন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.