পঞ্চগড়ে বিলুপ্ত প্রজাতির ঈগল উদ্ধার

পঞ্চগড় প্রতিনিধি: পঞ্চগড়ের দেবীগঞ্জে আহত অবস্থায় বিলুপ্ত প্রজাতির একটি ঈগল পাখি উদ্ধার করা হয়েছে। শুক্রবার (১৭ নভেম্বর) সকাল ১০টায় দেবীগঞ্জ পৌরসভার কামাত পাড়ার একটি কমলা বাগান থেকে আহত অবস্থায় বিলুপ্ত প্রজাতির ঈগল পাখিটি উদ্ধার করা হয়।
ঈগলটির গায়ের রং বাদামী ও ধূসর এবং প্রায় তিন থেকে সাড়ে তিন কেজি ওজন পাখিটির। উদ্ধারকারীর ধারণা বৈদ্যুতিক তারে পাখনা পুড়ে গিয়ে পাখিটি আহত হয়েছে।
স্থানীয় সূত্রে জানা যায়, শুক্রবার সকালে কামাত পাড়ার একটি কমলাবাগান থেকে কৃষ্ণ রায় নামে এক ব্যক্তি আহত অবস্থায় পাখিটি উদ্ধার করেন। পরে পাখিটি এলাকাবাসীকে দেখিয়ে উদ্ধারের একটি ছবি তুলে ফেসবুকে ছড়িয়ে দিয়ে তিনি পাখিটি বাসায় নিয়ে আসেন।
ঈগল উদ্ধারকারী কৃষ্ণ রায় বিটিসি নিউজকে বলেন, সকালে আমি কমলা বাগানে যাই। সেখানে পাখিটি আহত অবস্থায় পড়ে থাকতে দেখি। কয়েকজনকে দেখিয়ে, বাসায় নিয়ে খাবার খেতে দেই পাখিটিকে। পরে বনবিভাগকে ফোন দিলে বনবিভাগের বিট অফিসার নিবারণ চন্দ্র রায় এবং তার সহকারী সোহেল এসে পাখিটি উদ্ধার করে নিয়ে যান।
দেবীগঞ্জ বনবিভাগের রেঞ্জ কর্মকর্তা মো. আব্দুল কাদের বিটিসি নিউজকে বলেন, পাখিটি আহত অবস্থায় উদ্ধার করে নিয়ে আসা হয়েছে। চিকিৎসা দিয়ে পাখিটি সুস্থ হলে অবমুক্ত করা হবে। যদি পুরোপুরি সুস্থ না হয় তবে ঠাকুরগাঁও বনবিভাগের বিশেষায়িত উদ্যানে পাঠানো হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর পঞ্চগড় প্রতিনিধি শেখ সম্রাট হোসাইন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.