পঞ্চগড়ে ফসল নষ্ট করে জমি দখলের অভিযোগ

পঞ্চগড় প্রতিনিধি: পঞ্চগড়ে ফসল নষ্ট করে জমি দখলের অভিযোগ উঠেছে।এ সময় মারপিট করে আহত হয়েছেন তিনজন। ঘটনাটি রোববার (২৬ ফেব্রুয়ারী) সকালে সদর উপজেলার মাধইপাড়া এলাকায় ঘটে। আহতরা সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।
জানা যায়, মিনহাজ আলী প্রায় ৩৩ বছর আগে ৭৩ শতক জমি স্থানীয় হোসেন আলীর কাছে ক্রয় করে নেন। তারপর থেকেই জমি ভোগ দখল করে আসছেন মিনহাজ ও তার সন্তানেরা। সম্প্রতি ওই জমি থেকে আলু তুলে কচু ও ভুট্টা রোপন করেছেন।
রোববার সকালে সাবেক ইউপি সদস্য সলিমদ্দিন তার ছেলে হানিফা, হাকীম,শুক্কুর আলী ও হাজিরুল, ভাগিনা বারেক ও শহিদুলসহ অনেকে কচু ও ভুট্টা গাছ তুলে নদীতে ভাসিয়ে দিয়ে, জমির তিন জায়গায় ঘর তুলেছেন। পরে মিনহাজের স্ত্রী, সন্তান, ছেলের বউ দেখতে গিয়ে মারধরের শিকার হন। এদিকে জমি দখল করে মৃত হোসেন আলীর ছেলে তোফাজ্জল হোসেনকে ডেকে জমি বুঝিয়ে দেন সলিমদ্দিন।
ভুক্তভোগী মিনহাজ আলী জানান,দীর্ঘদিন ধরে জমিতে আবাদ করে আসছি কিন্তু  হঠাৎ করেই সকালে কচু ও ভুট্টা তুলে ফেলে ঘর তুলেছে সলিমদ্দিন। পরে হোসেন আলীর ছেলে তোফাজ্জল হোসেনকে ডেকে আনে জমি বুঝিয়ে দেন। তোফাজ্জল হোসেন জমিটুকু নিজের দাবী করে পাট ফেলেছেন বলে জানান।
হাফিজাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইসমাইল হোসেন জানান, জমি সংক্রান্ত বিষয়ে উভয় পক্ষ নিয়ে বসে সমাধা হয়েছিল কিন্তু কেউ কোন কথা রাখেনি। জমি দখল নিয়ে মারপিটের বিষয়টি শুনেছি।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর পঞ্চগড় প্রতিনিধি শেখ সম্রাট হোসাইন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.