পঞ্চগড়ে প্রধান শিক্ষকের বিরুদ্ধে অনিয়ম, দুর্নীতির অভিযোগ

পঞ্চগড় প্রতিনিধি: পঞ্চগড়ে রাধানগর বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো.আয়ুব আলীর বিরুদ্ধে অনিয়ম দুর্নীতির অভিযোগ উঠেছে। এ বিষয়ে ও বিদ্যালয়ের সিনিয়র সহকারী মৌলভী শিক্ষক মোস্তফা কামাল বাদী হয়ে মাধ্যমিক ও উচ্চা মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরে অভিযোগ করেন বৃহস্পতিবার (২১ ডিসেম্বর)।
পরে শনিবার অভিযোগের একটি কপি জেলা রিপোর্টার্স ক্লাবের সভাপতি সম্পাদকের বরাবরে দেন।সেখানে তিনি ওই শিক্ষকের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করতে সু-দৃষ্টি কামনা করেছেন। আয়ুব আলী আটোয়ারী উপজেলার কিসমত এলাকার মফিজ উদ্দীনের ছেলে।
লিখিত অভিযোগ থেকে জানা যায়, কয়েক বছর ধরে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আয়ুব আলী সরকারি বিধির তোয়াক্কা না করে আর্থিক লেনদেন ব্যাংক বাবস্থান সাথে সংগতি না রেখে উপার্জিত অর্থ ব্যাংকে জমা না করে নিজের ইচ্ছামত মনগড়া আয় ব্যায়ের হিসাব তৈরী করা। শিক্ষার্থীদের নিকট হইতে আদায়কৃত অর্থ পরীক্ষার ফি, ভর্তি ফি, সেশন চার্জ, প্রশংসা পত্র প্রদানসহ যাবতীয় আয়ের অর্থ পকেটস্থ। বিদ্যালয়ে ব্রেঞ্চ তৈরী না করে ৮০ হাজার টাকা নিয়েছেন।
বিদ্যালয়ের নামে ৫০ শতক জমিতে আম বাগান গোপনে ইজারা প্রদান করেন।যার উপার্জিত অর্থ ব্যাংকে জমা না করে প্রতিষ্ঠান শুরুর পর হইতে অদ্যাবধি প্রধান শিক্ষক আত্মসাৎ করেন। সরকার প্রদত্ত টিউশন ফি বাবদ সমুদয় অর্থ প্রধান শিক্ষক আত্বসাত করে। চাকুরী দেওয়ার লোভ দেখিয়ে ধনেশ চন্দ্র (ফুলু) এর কাছে প্রায় চার লক্ষ টাকা নিয়ে প্রধান শিক্ষক আত্বসাত করেন। প্রধান শিক্ষকের বিরুদ্ধে কেউ অনিয়মের প্রতিবাদ করলে বরখাস্ত করেন।
মোস্তফা কামাল জানান, প্রধান শিক্ষকের অনিয়মের বিষয়ে প্রতিবাদ করায় আমাকে সুকৌশলে চাকুরি থেকে বরখাস্ত করেছেন।এর সুষ্ঠু তদন্ত করে আইনগত ব্যবস্থার দাবী জানিয়েছেন তিনি।
অভিযুক্ত প্রধান শিক্ষক মো.আয়ুব আলী জানান, এ বিষয়ে তদন্ত চলছে। জেলা ও উপজেলা মাধ্যমিক অফিসার আমার কাছে বিভিন্ন কাগজ চেয়েছে আমি দিয়েছি।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর পঞ্চগড় প্রতিনিধি শেখ সম্রাট হোসাইন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.