পঞ্চগড়ে চোরাই গরু উদ্ধার, আটক-১

পঞ্চগড় প্রতিনিধি: পঞ্চগড়ের বোদায় তিনটি চোরাই গরু উদ্ধারসহ সাইফুল ইসলাম(২৫) নামে এক চোর সিন্ডিকেট সদস্যকে আটক করেছে থানা পুলিশ। মঙ্গলবার (১৬ জানুয়ারি) দুপুরে তেঁতুলিয়া উপজেলার ভজনপুর ডাঙ্গা পাড়া এলাকা থেকে গরু উদ্ধারসহ চোর সদস্যকে আটক করা হয়।
আটক সাইফুল ইসলাম একই এলাকার রমিজুল ইসলামের ছেলে।
পুলিশ জানায়,গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার দুপুরে বিশেষ অভিযান পরিচালনা করে,সাইফুলের বাড়িসহ পলাতক আসামিদের বসতবাড়ি তল্লাশি করে চুরি যাওয়া একটি লাল রংয়ের গাই গরু, একটি লাল বাছুর এবং একটি সাদা-কালো রংয়ের গাই গরু উদ্ধারসহ সাইফুলকে আটক করা হয়।
এর আগে বোদা উপজেলার আটিয়াগ্রাম এলাকার নিত্যানন্দ কুমার বর্মন বাদী হয়ে ১২ জানুয়ারি অজ্ঞাতনামা আসামী করে একটি চুরির মামলা দায়ের করে। তিনি উল্লেখ করেন, প্রতিদিনের ন্যায় পরিবারের লোকজন সহ রাতের খাবার খেয়ে গোয়াল ঘরের ভিতর গরু রেখে দরজা তালা বদ্ধ করে ঘুমিয়ে পড়েন। ভোরে প্রকৃতির ডাকে সাড়া পেয়ে বাহিরে বের হয়ে দেখতে পান যে, তার গোয়াল ঘরের দরজার তালাভাঙ্গা। তিনি তাৎক্ষণিক গোয়াল ঘরে প্রবেশ করে দেখেন যে, তার গোয়াল ঘরে রক্ষিত ১টি উন্নত জাতের গাই গরু বাছুরসহ নাই। যার রং- লাল, বয়স- নতুন জুয়ান, মূল্য অনুমান ৯০ হাজার টাকা ১টি উন্নত জাতের বাচ্ছি গরু নাই। যার রং সাদা কালো, বয়স আগর, যার মূল্য অনুমান- ৭০ হাজার টাকা, উন্নত জাতের ২টি আড়িয়া গরু নাই। রং ১টি লাল ও ১টি লাল অংচা, বয়স শিং ভুটকা, যার মূল্য অনুমান দেড় লাখ। একটি খাশি ছাগল নাই। রং কালো, শিং- ভুটকা, যার মূল্য অনুমান ৭ হাজার টাকা।
বোদা থানার অফিসার ইনচার্জ মো.মোজাম্মেল হক আটক,গরু উদ্ধারের বিষয়টি বিটিসি নিউজকে নিশ্চিত করে বলেন, বিজ্ঞ আদালতে ১৬৪ ধারা মোতাবেক জবানবন্দীতে চোর সিন্ডিকেটের সদস্য সনাক্ত করে। ঘটনার সাথে জড়িত পলাতক আসামিদের আটকের চেষ্টা সহ চোরাই অপরাপর গরু ও ছাগল উদ্ধারের চেষ্টা অব্যাহত রয়েছে বলেও জানান তিনি।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর পঞ্চগড় প্রতিনিধি শেখ সম্রাট হোসাইন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.