পঞ্চগড়ে চাকুরির টোপ দিয়ে অর্থ আদায়ের অভিযোগ

প্রতীকী ছবি
পঞ্চগড় প্রতিনিধি: পঞ্চগড় জেলা প্রশাসকের কার্যালয়ে চাকুরির টোপ দিয়ে ছয় লাখ টাকা আদায়ের অভিযোগ উঠেছে ফারুক হোসেনের বিরুদ্ধে। বসতভিটা বিক্রি করে টাকা দিয়ে চাকরিও হয় নাই টাকাও ফেরত দিচ্ছে না এতে চাকুরি প্রার্থীরা বিপাকে পড়েছেন। চাকুরি দেয়ার নামে প্রতারণা করার শাস্তির দাবী জানিয়েছেন ভুক্তভোগীরা।
অভিযুক্ত ফারুক হোসেন পঞ্চগড় জেলা প্রশাসকের ভায়রা ভাই। দেবীগঞ্জ উপজেলার মল্লিকাদহ চৌধুরী পাড়া এলাকার মৃৃত আব্দুল বারীর ছেলে। ওই এলাকার প্রতিবন্ধী একটি স্কুলের সহকারী শিক্ষক তিনি।
জানা যায়, ফারুক হোসেনের মামা আইয়ুব আলী চাকলাহাটে বসবাস করার সুবাদে ওই এলাকার মানুষের সাথে ভাল সম্পর্ক গড়ে উঠে মমিনের সাথে। ফারুক কয়েক মাস আগে থেকে তাকে বার বার বলেছিলেন ডিসি অফিসে জনবলের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ হলে চাকুরী প্রার্থী দিতে। টাকা কম লাগবে চাকুরি হওয়ার পর টাকা। সেই সুবাধে মমিন তার এলাকার শাকিল, তারেক ও আপেল মাহমুদের পরিবারের সাথে কথা বলে।ফারুক নিজে থেকে তিনজনের কাগজপত্র নিয়ে জেলা প্রশাসক কার্যালয়ে অফিস সহায়ক পদে আবেদন করে দেয় এবং চুক্তি হয় ২৪ লাখ টাকা। বিভিন্ন কারন দেখিয়ে দফায় দফায় তিনজনের কাছে ছয়লাখ টাকা হাতিয়ে নেয়। পরে তাদের চাকুরি না হওয়ায় ফারুকের কাছে টাকা চাইতে গেলে আজ- কাল করে টালবাহানা করে।
চাকুরি প্রার্থীরা ছিলেন, আপেল মাহমুদ নারায়নপুর পন্ডিতপাড়া এলাকার জসিম উদ্দীনের ছেলে,তারেক শিংরোড সিপাহী পাড়া এলাকার নুর ইসলামের ছেলে ও শাকিল ইসলাম ভূজারি পাড়া এলাকার রফিকুল ইসলামের ছেলে।
চাকুরি প্রার্থী তারেক বলেন,ফারুক হোসেনের সাথে ৮ লাখ টাকা চুক্তি হয়েছে, দুই লাখ অগ্রীম দেয়া হয়েছে। চাকুরিও হয়নি টাকাও নাই।
শাকিলের বাবা রফিকুল ইসলাম বলেন,বসত ভিটা বিক্রি করে ৩ লাখ টাকা দিয়েছি, চাকুরিতো হয় নাই এখন যে কি করব।টাকাও ফেরত দিচ্ছেনা। টাকা ফেরতসহ প্রতারণা করার শাস্তির দাবী জানান এ সময় তিনি।
মমিন হক জানান,ফারুক বর্তমান জেলা প্রশাসকের ভায়রা ভাই। একদিন ডিসির গাড়ীতে করে আমাকে পঞ্চগড় থেকে বাড়ী পৌঁছে দিয়েছে। এজন্য ফারুক হোসেনকে টাকা দেয়া হয়েছে,যে চাকুরী দিতে পারবে। চাকুরিতো আর হয়নি টাকাটাও ফেরত দিচ্ছেনা।
অভিযুক্ত ফারুক হোসেন চাকুরির দেয়ার বিষয়টি অস্বীকার করে বলেন, হাওলাদ হিসেবে ছয় লাখ টাকা নিয়েছি।কিছুদিনের মধ্যে সেটা ফেরত দিব।
জেলা প্রশাসক মো.জহুরুল ইসলাম বিটিসি নিউজকে জানান, এটা অসম্ভব সে এ রকম কাজ করেছে বলে মনে হয়না। হাওলাদের অঙ্গীকার নামাপত্র লিখিত দেয়ার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, তার দায় দায়িত্ব সে নিজে নিবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর পঞ্চগড় প্রতিনিধি শেখ সম্রাট হোসাইন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.