পঞ্চগড়ে আ-লীগের সভাপতিসহ দুইজনের নামে দূর্নীতির মামলা

পঞ্চগড় প্রতিনিধি: পঞ্চগড়ের আটোয়ারী উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান তৌহিদুল ইসলাম এবং আটোয়ারী আদর্শ মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ ও উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি আব্দুল মান্নানের বিরুদ্ধে, ভূয়া নিয়োগ দিয়ে সাড়ে দশ লাখ টাকা আত্মসাৎ ও প্রতারনার অভিযোগে আদালতে মামলা দায়ের হয়েছে।
মাহাফুজা আক্তার চলতি মাসের ৮ সেপ্টেম্বর বাদী হয়ে আদালতে মামলা দায়ের করে।
বিচারক মামলাটি আমলে নিয়ে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) কে তদন্ত করে, আগামি ২৬ নভেম্বরের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দিয়েছেন।
ভুক্তভোগী মাহাফুজা আক্তার উপজেলার সুখ্যাতি এলাকার মোহসীন আলীর মেয়ে।
মামলা এজাহার সুত্রে জানা যায়, মাহাফুজা আক্তারকে আটোয়ারী আদর্শ মহিলা কলেজে আয়া পদে চাকুরি দিতে রাজি হয় সভাপতি এবং অধ্যক্ষ। তবে সাড়ে দশলাখ টাকা ঘুষ দাবী করেন তারা। চাকুরি পাওয়ার আশায় কলেজের নামে প্রায় সাড়ে সাত লাখ টাকা মূল্যের ১৫ শতক জমি রেজিস্ট্রি করে দেন। সেই সাথে কলেজের কল্যান তহবিলের নামে তিন লাখ ত্রিশ হাজার টাকা মাহাফুজার কাছে চাওয়া হয়। চলতি বছরের  ২৫ মে মাহাফুজা আক্তার অধ্যক্ষ ও সভাপতিকে তিন লাখ ত্রিশ হাজার টাকা দেওয়ার পর তাকে নিয়োগ দেওয়া হয়। কিন্তু চাকুরি পাওয়ার কয়েক মাস হলেও বেতন না পেয়ে সভাপতি ও অধ্যক্ষের সাথে যোগাযোগ করেন।কিন্তু কোন প্রতিকার পাননি।
এদিকে গত ৪ সেপ্টেম্বর অধ্যক্ষের কক্ষে প্রবেশ করে বেতনের কথা জিজ্ঞাস করলে অধ্যক্ষ উত্তেজিত হয়ে মাহাফুজা আক্তারকে চাকুরি ছেড়ে দেওয়ার কথা বলেন। বেশি বাড়াবাড়ি করলে মাহাফুজাকে জীবন নাশের হুমকিও প্রদান করেন বলে অভিযোগে উল্লেখ্য করা হয়। 
এবিষয়ে তৌহিদুল ইসলামের মুঠোফোনে কল দিলে ফোনটি বন্ধ পাওয়া যায়।
তবে  উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি আব্দুল মান্নান মুঠোফোন জানান, আসলে এই ঘটনার সাথে আমার কোন সংশ্লিষ্ঠতা নেই। মিথ্যা ও ভিত্তিহীন অভিযোগে সংক্ষুব্ধ হয়ে এই মামলা দায়ের করেছেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর পঞ্চগড় প্রতিনিধি শেখ সম্রাট হোসাইন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.