নয়াপল্টনে জাতীয়তাবাদী ছাত্রদলের বিক্ষোভ ও মিছিল

ঢাকা প্রতিনিধি:  আজ শনিবার দুপুরে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবিতে রাজধানীতে বিক্ষোভ-মিছিল করেছে জাতীয়তাবাদী ছাত্রদল।  রাজধানীর নয়াপল্টনে এই বিক্ষোভ মিছিল করেন জাতীয়তাবাদী ছাত্রদল।

জানা গেছে, ছাত্রদলের কমিটি গঠন প্রক্রিয়ার মধ্যে এই মিছিলের মূল উদ্দেশ্য সংশ্লিষ্ট নেতাকর্মীদের হয়ে শোডাউন করে উপস্থিতি জানান দেওয়া। এতে নেতৃত্ব দেন ঢাকা মহানগর উত্তরের সভাপতি মিজানুর রহমান রাজ ও পশ্চিমের সভাপতি এনামুর রহমান এনাম।

ছাত্রদলের নেতারা জানান, ছাত্রদলের নতুন কমিটি গঠন করতে ১২ সদস্যের একটি সার্চ কমিটি এরই মধ্যে একটি প্রস্তাবনা তৈরি করেছে। এই সার্চ কমিটি ৩০ অথবা ২৯ বছরের মধ্যে বয়সীদের দিয়ে ছাত্রদলের কমিটি গঠনের জন্য ওই প্রস্তাবনায় মত দিয়েছেন। আগামী ঈদের আগেই নতুন কমিটি ঘোষণা করা হতে পারে।

এই অবস্থায় ছাত্রদলের ৩০ বছর পার করা নেতারা ক্ষুব্ধ। সেই ক্ষুব্ধ অবস্থা থেকেই এই শোডাউন। আগের দিন শুক্রবার বিকেলে কেন্দ্রীয় কমিটির ক্ষুব্ধ নেতারা, নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সার্চ কমিটির নেতাদের বিরুদ্ধে বৈঠকও করেছেন।

সেখানে তারা সিদ্ধান্ত নিয়েছেন, ষড়যন্ত্রমূলকভাবে তাদের বাদ দিয়ে কমিটি গঠন করা হলে তারা তা প্রতিহত করবেন। তবে, গণতান্ত্রিক প্রক্রিয়ায় যে নেতা হবেন, তাকে তারা মেনে নেবেন।

সংগঠনের এক কেন্দ্রীয় নেতা বলেন, ‘বর্তমান কমিটি ভেঙে দিয়ে সিনিয়র জুনিয়র সমন্বয় করে আগামী বছরের পহেলা জানুয়ারি ছাত্রদলের প্রতিষ্ঠাবার্ষির দিনে সার্চ কমিটির প্রস্তাবনা অনুযায়ী কমিটি গঠন করলে এই ক্ষোভ অনেকটা কমে যাবে।

তাই বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের কাছে দাবি, আন্দোলন সংগ্রামের কারণে বহু মামলার আসামি নেতাদের ছুড়ে ফেলা হলে হতাশ হয়ে চিরতরে রাজনীতি থেকে বিদায় নেওয়া ছাড়া কোনো উপায় থাকবে না।’

আজ দুপুর সোয়া ১২টার দিকে রাজধানীর নাইটিঙ্গেল মোড় থেকে মিছিলটি শুরু হয়ে নয়াপল্টনে জোনাকি সিনেমা হল ঘুরে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এসে শেষ হয়।

এ সময় ছাত্রদলের নেতাকর্মীরা কারাবন্দী বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নামে শ্লোগান দেন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ঢাকা প্রতিনিধি মো: ফারুক আহম্মেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.