নড়াইল-২: আ.লীগের নৌকা পেলেন নড়াইল এক্সপ্রেস মাশরাফি

ঢাকা প্রতিনিধি: আজ রোববার আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ থেকে নড়াইল-২ আসনে মনোনয়ন পেয়েছেন ‘নড়াইল এক্সপ্রেস’ খ্যাত মাশরাফি বিন মর্তুজা।

আজ  সকালে বঙ্গবন্ধু এভিনিউয়ের দলের কেন্দ্রীয় কার্যালয় থেকে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে চূড়ান্ত প্রার্থীদের আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার স্বাক্ষরযুক্ত চিঠি আনুষ্ঠানিকভাবে দেয়া শুরু হয়েছে।

সকাল থেকেই দলীয় কার্যালয়ে মনোনয়প্রত্যাশী ও তাদের কর্মী সমর্থকদের ভিড় দেখা গেছে। তারা আগেই আভাস পেয়েছিলেন যে আজ চূড়ান্ত মনোনয়নের টিকিট তুলে দেয়া হবে। মনোনয়নের চিঠি নিয়ে বেরিয়ে এসে অনেকে উচ্ছ্বাস প্রকাশ করেন। তাদের কর্মী সমর্থকদের স্লোগানে স্লোগানে মুখর বঙ্গবন্ধু অ্যাভিনিউ।

নেতারা বলছেন, যারা নির্বাচনের টিকিট পেয়েছেন, তাদেরই এ চিঠি দেওয়া হচ্ছে।

উল্লেখ্য, হঠাৎ ঘোষণা আসে বাংলাদেশ ক্রিকেট দলের প্রাণ ভোমরা মাশরাফি বিন মর্তুজা সংসদ নির্বাচনে এমপি পদে লড়বেন। খবরটি তীব্র প্রতিক্রিয়া তৈরি করে মাশরাফির ভক্ত-সমর্থক ও সাধারণ মানুষের মধ্যে। বেশিরভাগ মানুষের এই ঘটনা অপছন্দ করা দিয়েই বোঝা যায় যে মাশরাফির রাজনীতি করার পরিবেশ এখনও দেশে তৈরি হয়নি।

কারণ একজন খেলোয়াড় দেশের সকল মানুষের কাছে সমান কিন্তু রাজনীতিবিদদের সমর্থন কিন্তু দুই ভাগে ভাগ হয়ে যায়। কারণ তাকে তো একটা দলের হয়ে কাজ করতে হবে। অন্যরা তার দোষ খোঁজার জন্য ব্যস্ত হয়ে থাকবে আর সব সময় কুৎসা রটাতেই থাকবে।

নেতিবাচক মনোভাব পোষণ করা অধিকাংশ মানুষই মনে করেন, ক্রিকেট থেকে পুরোপুরি ‘অবসর’ নিয়ে রাজনীতিতে যোগ দেয়া উচিত ছিল মাশরাফির। যদিও পেশাদার খেলা চালিয়ে যাওয়া অবস্থাতেই সরাসরি রাজনীতিতে যোগ দেয়ার উদাহরণ বিশ্বের ক্রীড়াবিদদের মধ্যে নতুন নয়।

ক্রিকেটারদের মধ্যে শ্রীলঙ্কার সনাথ জয়সুরিয়া আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর না নিয়েই শ্রীলঙ্কার ২০১০ নির্বাচনে অংশ নিয়েছিলেন; পরবর্তীতে তিনি ঐ নির্বাচনে বিজয়ীও হন। তবে বাংলাদেশ ক্রিকেটে এই ঘটনা এবারই প্রথম।

প্রসঙ্গত, গত ১১ নভেম্বর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের হাত থেকে দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেন মাশরাফি।#

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.