ন্যাশনাল ডিফেন্স কলেজে ক্যাপস্টোন কোর্সের সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত

বিশেষ প্রতিনিধি: ন্যাশনাল ডিফেন্স কলেজে (এনডিসি) তিন সপ্তাহব্যাপী ক্যাপস্টোন কোর্স-২০২৩ শেষ হয়েছে।
বুধবার (২৪ মে) রাজধানীর মিরপুরের সেনানিবাসের এনডিসি অডিটোরিয়ামে এ কোর্স শেষে বিমানবাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল শেখ আব্দুল হান্নান প্রধান অতিথি হিসেবে ফেলোদের মধ্যে সনদপত্র বিতরণ করেন।
আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।
বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, তিন সপ্তাহ ব্যাপী পরিচালিত এই কোর্সে মাননীয় সংসদ সদস্য, সিনিয়র সামরিক ও পুলিশ কর্মকর্তা, বিশিষ্ট শিক্ষাবিদ, সিনিয়র চিকিৎসক, সরকারী ও বেসরকারী সংস্থার সিনিয়র প্রতিনিধি, কূটনীতিক এবং কর্পোরেট নেতাসহ মোট ২৭ জন ফেলো অংশগ্রহণ করেন।
বিমানবাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল শেখ আব্দুল হান্নান তার সমাপনী বক্তব্যে কোর্সটি সফলভাবে সমাপ্ত করার জন্য সকল ফেলোদের অভিনন্দন জানান। তিনি জাতীয় নিরাপত্তা জোরদার করতে এবং বাংলাদেশের টেকসই উন্নয়নের জন্য সাংবিধানিক দায়িত্ব যথাযথভাবে পালনের জন্য সকল ফেলোদের প্রতি আহবান জানান।
ন্যাশনাল ডিফেন্স কলেজের কমান্ড্যান্ট লেফটেন্যান্ট জেনারেল মো. আকবর হোসেন বলেন, বাংলাদেশের নিরাপত্তা ও উন্নয়নে নিবেদিত নেতৃবৃন্দের মাঝে বঙ্গবন্ধুর দর্শন ছড়িয়ে দেওয়ার অন্যতম মাধ্যম হচেছ এ ক্যাপষ্টোন কোর্স।
তিনি জাতির পিতার স্বপ্ন বাস্তবায়নে সহিষ্ণুতার সাথে কাজ চালিয়ে যাওয়ার জন্য সকল ফেলোদের আন্তরিকভাবে অনুরোধ করেন।
অনুষ্ঠানে উচ্চ পর্যায়ের সামরিক ও বেসামরিক কর্মকর্তা, ন্যাশনাল ডিফেন্স কলেজের ফ্যাকাল্টি ও স্টাফ অফিসারগণ সস্ত্রীক উপস্থিত ছিলেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.