নৌকার বাইরে গেলেই সংখ্যালঘুদের নির্যাতন করা হয় : নিতাই রায় চৌধুরী

ফরিদপুর প্রতিনিধি: সদ্যসম্পন্ন জাতীয় নির্বাচনের আগে ও পরে সংখ্যালঘু নির্যাতনের তথ্য সংগ্রহে বিএনপির কেন্দ্রীয় কমিটি গঠিত তদন্ত কমিটি সরেজমিন পরিদর্শন করেছে।
এর অংশ হিসেবে আজ শনিবার (৩ ফেব্রুয়ারি) তদন্ত কমিটি ফরিদপুরর সদর উপজেলার কানাইপুর ইউনিয়নের রনকাইল গ্রামে যান। এসময় এসময় তদন্ত কমিটির প্রধান বিএনপির ভাইস-চেয়ারম্যান ও বিএনপি-টীম প্রধান নিতাই রায় চৌধুরী বলেন, নৌকার বাইরে গেলেই হিন্দুদের ওপর নির্যাতন করা হয়।
এসময় কেন্দ্রীয় বিএনপির এই তদন্ত কমিটির সদস্য বাংলাদেশ সুপ্রীম কোর্ট আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল, বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-ধর্ম বিষয়ক সম্পাদক অমলেন্দু দাস অপু, বিএনপি কেন্দ্রীয় কমিটির সদস্য এডভোকেট নিপুন রায় চৌধুরী, যুবদলের সহ-আইন বিষয়ক সম্পাদক এডভোকেট নুরে আলম সিদ্দিকী সোহাগ সহ জেলা বিএনপির ভারপ্রাপ্ত সদস্য সচিব আফজাল হোসেন খান পলাশ, যুগ্ম আহ্বায়ক সৈয়দ জুলফিকার হোসেন জুয়েল, যুবদলের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি বেনজির আহমেদ তাবরিজ, জেলা যুবদলের সভাপতি রাজিব হোসেন সহ স্থানীয় বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
প্রতিনিধি দলটি সরেজমিনে নির্যাতিতদের বাড়িতে বাড়িতে যান এবং সহিংসতার প্রত্যক্ষ বর্ণনা শুনেন তাদের মুখ থেকে।
এসময় ভু্ক্তভোগীরা বলেন, নৌকায় ভোট না দেয়ায় তাদের উপর হামলা চালানো হয় এবং এখনো তারা ভীতসন্ত্রস্ত।
পরে বিএনপির ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরী উপস্থিত সাংবাদিকদের বলেন, বিএনপির কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্ত অনুযায়ী ৭ জানুয়ারি ডামি নির্বাচনের আগে ও পরে দেশের সংখ্যালঘু সম্প্রদায়ের বাড়িঘরে হামলা করে তাদের হতাহত করা হয়েছে। বাড়িঘরে হামলা করা করে ভাংচুর করা হয়েছে। সরেজমিনে এসব তথ্য সংগ্রহে বিএনপির তদন্ত কমিটি এসব তথ্য সংগ্রহ করছে। পরে কেন্দ্রীয়ভাবে এই রিপোর্ট প্রকাশ করা হবে।
তিনি বলেন, আওয়ামী লীগ সংখ্যালঘু সম্প্রদায়কে তাদের ভোট ব্যাংক মনে করে। তারা স্বাধীনভাবে তাদের মতামতও প্রকাশ করতে পারেনা। নৌকার বাইরে গেলেই তাদের উপর হামলা-নির্যাতন নেমে আসে। পরে প্রতিনিধি দলটি ঝিনাইদহের উদ্দেশ্যে রওনা হয়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ফরিদপুর প্রতিনিধি মো. নাসির উদ্দিন নাসির। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.