নোয়াখালী হাতিয়ায় চেয়ারম্যানঘাট বাজারে ভয়াবহ আগুন: নিহত ২, দগ্ধ ১

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর হাতিয়া উপজেলার চেয়ারম্যানঘাট বাজারে তেলের দোকানে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় কমপক্ষে ২ জন নিহত ও ১ জন দগ্ধ হয়েছে। আগুনে অন্তত ১৬টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে।
গতকাল সোমবার (২২ জুন) রাত ১০টায় এ দুর্ঘটনা ঘটে। এতে প্রায় ২ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা।
নিহতরা হলেন, চেয়ারম্যানঘাটের তেল ব্যবসায়ী  মহিবুল ইসলাম নিপু (৩৬) ও তার দোকানের সহকারী  মো. রহমত উল্যাহ (৩২)। এ ঘটনায় দগ্ধ হয়েছেন হাতিয়া বাজার গরুর হাটের সভাপতি খালেদ হাসান (৫৫)। দগ্ধ খালেদ হাসানকে নোয়াখালী জেনারেল হাসপাতালে নেওয়া হয়েছে।
নিহত নিপুর বাড়ি চৌমুহনী পৌরসভার ৫ নং ওয়ার্ডে। রহমত উল্ল্যাহর বাড়ি দরবেশ এর বাজারে। দগ্ধ খালেদ আলী বাজারের বাসিন্দা।
চেয়ারম্যানঘাট বাজারের সভাপতি মো. জামশেদ বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, গতকাল সোমবার রাত ১০টায় চেয়ারম্যানঘাট বাজারের মহিবুল ইসলাম নিপুর তেল দোকান থেকে আগুনের সূত্রপাত হয়। এসময় বাজারে থাকা লোকজন আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে এবং ফায়ার সার্ভিসে খবর দেয়।
আগুন মুহূর্তের মধ্যে চারপাশে ছড়িয়ে পড়লে ওই তেলের দোকানসহ আশেপাশের ১০টি মুদি দোকান, কাপড় দোকান, ঔষধের দোকান, মোবাইল দোকান, ইলেকট্রনিক্স ও চা দোকানসহ অন্তত ১৬টি দোকান পুড়ে ছাই হয়ে যায়।
তিনি আরও জানান, আগুনে মালামাল ও নগদ টাকা পুড়ে প্রায় ২ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।
নোয়াখালী জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা ডা. সৈয়দ মহিউদ্দিন আবদুল বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, দগ্ধ খালেদ হাসান এর শরীরের ৭০ শতাংশ পুড়ে যাওয়ায় তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে।
সুবর্ণচর ফায়ার সার্ভিস স্টেশন এর ইনচার্জ মো. নূরনবী বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, খবর পেয়ে সুবর্ণচরের ২টি ও মাইজদী ফায়ার সার্ভিসের দুটিসহ মোট ৪ টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে প্রায় ২ ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে। মহিবুল ইসলাম নিপুর তেল দোকান থেকে এ আগুনের সূত্রপাত হয়েছে। তাৎক্ষণিকভাবে ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণ করা সম্ভব হয়নি।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নোয়াখালী প্রতিনিধি ইব্রাহিম খলিল। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.