নোয়াখালীতে ৪টি বসতঘর আগুনে পুড়ে ছাই

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর সদর উপজেলার নোয়ান্নই ইউনিয়নে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুনে ৪টি বসত ঘরে থাকা মূল্যবান মালামাল পুড়ে অন্তত অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্তদের। প্রায় ১ ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট।
আজ মঙ্গলবার (২৬ জুলাই) দুপুর সাড়ে ১২টার দিকে নোয়ান্নই ইউনিয়নের ৪নং ওয়ার্ডের হাড়ি মিজি বাড়িতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।
স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুরে হাড়ি মিজি বাড়ির জহিরুল হকের ঘর থেকে প্রথমে আগুনের সূত্রপাত ঘটে। বাড়ির লোকজন কোন কিছু বুঝে ওঠার আগে আগুন মুহূর্তের মধ্যে পাশের ঘরগুলোতে ছড়িয়ে পড়লে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। আগুনের লেলিহান দেখে স্থানীয় লোকজন এগিয়ে এসে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে এবং ফায়ার সার্ভিসে খবর দেয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে স্থানীয়দের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। কিন্তু তার আগে আগুনে জহিরুল হক, নজরুল ইসলাম, খোকন ও গাজী আলমের বসত ঘর পুড়ে ছাই হয়ে যায়।
ক্ষতিগ্রস্ত খোকনের মেয়ের জামাই আবুল হোসেন জানান, আগুনে ৪টি বসত ঘরে থাকা টিভি, ফ্রিজসহ মূল্যবান মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। আগুনে ৪টির ঘর পুড়ে অন্তত অর্ধকোটি টাকার ক্ষতি হয়েছে। নিঃস্ব হয়ে গেছে ৪টি পরিবার।
মাইজদী ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন কর্মকর্তা আক্তার উদ্দিন বিটিসি নিউজকে জানান, খবর পেয়ে মাইজদী ফায়ার সার্ভিসের দুটি ইউনিট প্রায় এক ঘন্টা  চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এ আগুনের সূত্রপাত হয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নোয়াখালী প্রতিনিধি ইব্রাহিম খলিল (শিমুল)। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.