নোয়াখালীতে মাদক গ্রহণ থেকে বিরত থাকার শপথ পাঠ করলেন ৩ শতাধিক শিক্ষার্থী

নোয়াখালী প্রতিনিধি: মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ সুখী সমৃদ্ধ ও মাদকমুক্ত বাংলাদেশ গড়তে তরুণ প্রজন্মের ৩ শতাধিক শিক্ষার্থীদের মাদক গ্রহণ থেকে বিরত থাকার শপথ করালেন নোয়াখালীর জেলা প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম খান।
আজ মঙ্গলবার (১৬ নভেম্বর) বেলা ১২ টার দিকে ‘মুক্তির গল্প বলি’ অনুষ্ঠানে সদর উপজেলার মুসলিম গার্লস একাডেমি ও ওবায়দুল্লাহ মেমোরিয়াল হাই স্কুলের শিক্ষার্থীদের শপথ পাঠ করান তিনি।
এসময় জেলা প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম খান বলেন, তরুণ প্রজন্মের শিক্ষার্থীদের মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে এদেশের জন্য কাজ করতে হবে। মাদকমুক্ত বাংলাদেশ গড়তে হলে তরুণ প্রজন্মের শিক্ষার্থীদের  মাদকের ভয়ংকর থাবা থেকে দূরে থাকতে হবে। এই শপথ নতুন প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানার পাশাপাশি মুক্তিযুদ্ধের চেতনায় বিকশিত হবে এবং মাদকমুক্ত বাংলাদেশ গড়তে দৃঢ় প্রত্যয়ী হবে।
জেলা প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম খান আরও বলেন, স্বাধীনতা ও মহান মুক্তিযুদ্ধ বাঙ্গালি জাতির ইতিহাসে এক গৌরবোজ্জ্বল অধ্যায়। এই বীরত্ব গাঁথা অধ্যায়ের রচয়িতা বীর মুক্তিযোদ্ধাগণ। তাঁদের মুখ থেকে মুক্তিযুদ্ধের গল্প বা ইতিহাস শুনতে পাওয়া এক অনন্য প্রাপ্তি। নোয়াখালীর স্কুল-কলেজের শিশু, কিশোরদের এই সুযোগ করে দিতে জেলা প্রশাসন এই আয়োজন করেছে। এই অয়োজনের মধ্য দিয়ে নতুন প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানার পাশাপাশি মুক্তিযুদ্ধের চেতনায় বিকশিত হবে।
এসময় শিক্ষার্থীদের উদ্দেশ্যে স্বাধীনতা আন্দোলন, বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের অভিজ্ঞতা তুলে ধরে জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোজাম্মেল হক মিলন বলেন, আমরা যুদ্ধে গিয়েছি সময়ের প্রয়োজনে, দেশের প্রয়োজনে। বঙ্গবন্ধু না হলে বাংলাদেশ হতো না। আমরা একটি স্বাধীন দেশ চেয়েছিলাম, স্বাধীনতা পেয়েছি। আজ বঙ্গবন্ধুর ভাষণ ইউনেস্কো বিশ্বস্বীকৃত দিলো। আমাদের মন ভরে যাচ্ছে।
অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট তারিকুল আলমের সভাপতিত্বে জেলা শিক্ষা অফিসার মো. ছালেহ উদ্দীন চৌধুরীসহ মুসলিম গার্লস একাডেমি ও ওবায়দুল্লাহ মেমোরিয়াল হাই স্কুলের শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নোয়াখালী প্রতিনিধি ইব্রাহিম খলিল (শিমুল)। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.