নোয়াখালীতে বিএনপি’র বিক্ষোভ সমাবেশ, পুলিশের লাঠিচার্জে আহত ১৫

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীতে বিএনপি’র চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সুচিকিৎসা ও মুক্তির দাবিতে আয়োজিত বিক্ষোভ সমাবেশে পুলিশের সঙ্গে বিএনপি’র নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটেছে।

আজ শনিবার (২৩ নভেম্বর) বেলা ১১টার দিকে প্রেসক্লাবের সামনে ও শহরের বিভিন্ন স্থানে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

এতে আহত হয়েছেন বিএনপি’র ১৫ নেতাকর্মী। ফলে পন্ড হয়ে যায় নোয়াখালী প্রেসক্লাবের সামনে আয়োজিত বিএনপির বিক্ষোভ সমাবেশ।

প্রত্যক্ষদর্শীরা বিটিসি নিউজকে জানান, সকাল সাড়ে ১০টার দিকে নোয়াখালী প্রেসক্লাবের সামনে খণ্ড খণ্ড মিছিল নিয়ে সমবেত হতে থাকে বিএনপি’র নেতাকর্মীরা। বেলা ১১টার দিকে একটি মিছিলকে বাধা দেয় পুলিশ। মুহূর্তেই পুলিশ ও বিএনপি নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষ বেধে যায়। পরে লাঠিচার্জ করলে শহরের বিভিন্ন স্থানে বিএনপি’র মিছিল থেকে সংঘর্ষ ছড়িয়ে পড়ে। এক পর্যায়ে পণ্ড হয়ে যায় পূর্ব নির্ধারিত বিক্ষোভ সমাবেশ।

আজ দুপুরে কেন্দ্রীয় বিএনপি’র ভাইস চেয়ারম্যান মো. শাহজাহানের মাইজদীস্থ বাস ভবনে এক সংবাদ সম্মেলনে আয়োজন করা হয়। এ সময় নেতৃবৃন্দ অভিযোগ করে বলেন, পুলিশ বিনা উসকানিতে তাদের মিছিলে বাধা দিয়েছে। নেতাকর্মীদের লাঠিচার্জ করেছে। এতে তাদের ১৫ থেকে ২০ নেতাকর্মী আহত হয়েছেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় বিএনপি’র ভাইস চেয়ারম্যান আবদুল্যাহ্ আল নোমান, জেলা বিএনপি’র সভাপতি গোলাম হায়দার, সাধারণ সম্পাদক এডভোকেট আবদুর রহমান, জেলা যুবদলের সভাপতি মঞ্জুরুল আজিম সুমন ও সাধারণ সম্পদাক নুরুল আমিন খানসহ আরেও অনেকে।

এ বিষয়ে সুধারাম থানার উপ-পরিদর্শক আব্দুল বাতেন বিটিসি নিউজকে জানান, সমাবেশ করার অনুমতি ছিল না বিএনপি’র। তারপরও তারা সমাবেশ করছিল। কিন্তু হঠাৎ মিছিল থেকে বিএনপি’র নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছুড়ে। তাই পুলিশ তাদের ছত্রভঙ্গ করার চেষ্টা করেছে মাত্র।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নোয়াখালী প্রতিনিধি ইব্রাহিম খলিল। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.