নোয়াখালীতে ‘বন্দুকযুদ্ধে’ জলদস্যু ফকির বাতাইন্যা নিহত

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর সুবর্ণচর উপজেলায় র‌্যাবের সঙ্গে কথিত ‌‘বন্দুকযুদ্ধে’ জলদস্যু ফকির বাহিনীর প্রধান ফকির বাতাইন্যা (৩৮) নিহত হয়েছেন।

এই ঘটনা গতকাল রোববার রাত ৪ টার দিকে উপজেলার চরজব্বার ইউনিয়নের পশ্চিম চরজব্বারের কাঞ্চন বাজারে বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন র‍্যাব-১১ এর প্রধান কার্যালয়ের জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার মো. জসিম উদ্দিন।

নিহত ফকির বাতাইন্যা লক্ষ্মীপুর জেলার রামগতির টুমচরের মোস্তফা বাতাইন্যার ছেলে।

র‍্যাবের দাবি, সে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভুক্ত জলদস্যু। তার বিরুদ্ধে হত্যাসহ কমপক্ষে ছয়টি মামলা রয়েছে।

মো. জসিম উদ্দিন বিটিসি নিউজকে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে জলদস্যু ফকির বাতাইন্যার অবস্থান নিশ্চিত হয়ে র‍্যাবের একটি দল কাঞ্চনবাজার এলাকায় তার বাড়িতে অভিযান চালায়। এসময় র‍্যাবের উপস্থিতি টের পেয়ে তাদের ওপর গুলি চালায় ফকিরের লোকজন।

প্রায় ১৫ মিনিট উভয়পক্ষের মধ্যে গোলাগুলি হয়। পরে ঘটনাস্থলে ফকিরকে গুলিবিদ্ধ অবস্থায় পড়ে থাকতে দেখে র‍্যাব। ফকিরকে উদ্ধার করে সুবর্ণচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

তিনি আরও জানান, এ ঘটনায় র‍্যাবের দুই সদস্য আহত হয়েছেন। তাদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। ঘটনাস্থল থেকে র‍্যাব একটি বিদেশি পিস্তল ও দুটি গুলি জব্দ করেছে। এছাড়া ফকিরের লাশ পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

চর জব্বার থানার (ওসি) মোহাম্মদ সাহেদ উদ্দিন বিটিসি নিউজকে জানান, লাশটি ময়নাতদন্তের জন্য নোয়াখালী জেনারেল হাসপাতালে পাঠানোর প্রস্তুতি চলছে।

সংবাদ  প্রেরক  বিটিসি  নিউজ  এর নোয়াখালী   প্রতিনিধি  ইব্রাহিম খলিল।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.