নোয়াখালীতে ঘূর্ণিঝড় ফণীর আঘাতে ক্ষতিগ্রস্ত ৩৫৬ পরিবারকে সরকারি ভাবে ঘর করে দেয়া হচ্ছে

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীতে ঘূর্ণিঝড় ফণীর আঘাতে ক্ষতিগ্রস্ত ৩৫৬ পরিবারকে সরকারি ভাবে ঘর করে দেয়া হচ্ছে। এছাড়া ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর মাঝে আজ রোববার থেকে এক হাজার বান্ডিল টেউটিন, ৩০ লাখ টাকা গৃহ মজুরি, ১৭ লাখ টাকা জিআর ক্যাশ এবং ৫৬০ মেট্রিক টন জিআর চাল ও সাড়ে চার হাজার প্যাকেট শুকনো খাবার বিতরণ করা হবে।

গতকাল শনিবার (১১ মে ) বিকেলে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ফণী দুর্গত এলাকায় পুনর্বাসন কার্যক্রমের অগ্রগতি নিয়ে আয়োজিত প্রেসব্রিফিংয়ে এসব তথ্য জানানো হয়।

ব্রিফিংয়ে বক্তব্য রাখেন, নোয়াখালী-৪ (সদর-সুবর্ণচর) আসনের সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী, জেলা প্রশাসক তন্ময় দাস, জেলা আ.লীগের সভাপতি ও সুবর্ণচর উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ খায়রুল আনম সেলিম, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শিহাব উদ্দিন শাহীনসহ প্রশাসনের কর্মকর্তা ও রাজনৈতিক নেতৃবৃন্দ।

এ সময় নোয়াখালী-৪ (সদর-সুবর্ণচর) আসনের সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী জানান, রোববার থেকে দুর্গত এলাকায় ঘর তৈরির কাজ শুরু করা হবে। ঈদের আগেই নির্মাণ কাজ শেষ করে ঘরগুলো গৃহহারা পরিবারগুলোর মাঝে হস্তান্তর করা হবে।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বিটিসি নিউজকে বলেন, ‘পুনর্বাসন কার্যক্রমে স্বচ্ছতা বজায় রাখা হবে। এক্ষেত্রে কোন প্রকার অনিয়ম অব্যবস্থাপনা ধরা পড়লে কাউকে ছাড় দেয়া হবে না।

সংবাদ  প্রেরক  বিটিসি  নিউজ  এর নোয়াখালী   প্রতিনিধি  ইব্রাহিম খলিল।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.