নোয়াখালীতে করোনা রোগীর তথ্য গোপন রাখায় প্রাইম হসপিটাল লকডাউন

ছবি: সংগৃহীত

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালী জেলা শহরের বেসরকারি প্রাইম হসপিটাল লিমিটেডকে করোনাভাইরাস আাক্রান্ত এক ইতালি প্রবাসির চিকিৎসা তথ্য গোপন রাখায় লকডাউন ঘোষণা করা হয়েছে। একই সঙ্গে হাসপাতালটি খালি করে জীবাণুমুক্ত করতে এবং সব চিকিৎসক, নার্স ও কর্মকর্তা-কর্মচারীদেরকে ১৪ দিন হোম কোয়ারেন্টিনে রাখতে বলা হয়েছে।

গতকাল সোমবার (১৩ এপ্রিল) রাত ১০টার দিকে জেলা সিভিল সার্জন মো. মোমিনুর রহমান স্বাক্ষরিত চিঠিতে ওই ঘোষণা দেওয়া হয়। আগামী ১৪ দিন এই আদেশ বহাল থাকবে।
চিঠিতে উল্লেখ করা হয়, গত ৫ এপ্রিল প্রাইম হসপিটালের ৫০৪নং রুমে নোয়াখালীর সোনাইমুড়ি উপজেলার ইতালি প্রবাসীকে ভর্তির পর চিকিৎসা দেওয়া। পরবর্তীতে তাকে ঢাকায় পাঠানো হয় কিন্তু রোগীর করোনাভাইরাস পরীক্ষার জন্য নমুনা সংগ্রহের জন্য সিভিল সার্জন অফিসকে বিষয়টি অবহিত করা হয়নি।
পরবর্তীকালে রোগীটি ঢাকায় মারা যায় এবং ঢাকায় তার করোনাভাইরাস ধরা পড়ে। তাই জনগণের সার্বিক নিরাপত্তা এবং ভর্তিকৃত রোগীদের নিরাপত্তার স্বার্থে প্রতিষ্ঠানটিকে ১৩ এপ্রিল রাত ১২টা থেকে পরবর্তী ১৪ দিনের জন্য লকডাউন ঘোষণা করা হয় বলে জানানো হয়েছে।
জেলা সিভিল সার্জন মো. মোমিনুর রহমান বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, প্রাইম হসপিটাল কর্তৃপক্ষ রোগীর নমুনা সংগ্রহ করার জন্য সিভিল সার্জন অফিসে না জানিয়ে তথ্য গোপন করেছে।
এজন্য প্রাইম হসপিটালকে আগামী ১৪ দিনের জন্য লকডাউন ঘোষণা করা হয়েছে। একই সাথে প্রতিষ্ঠানটি সম্পূর্ণ খালি করে জীবাণুমুক্ত করার জন্য বলা হয়েছে। এছাড়া সব চিকিৎসক, নার্স, কর্মকর্তা ও কর্মচারীদের ১৪দিন হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে।
সুধারাম মডেল থানার ওসি নবীর হোসেন বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, রাতেই আইনশৃঙ্খলা বাহিনীর উপস্থিতিতে হাসপাতালাটি খালি করা হয়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নোয়াখালী প্রতিনিধি ইব্রাহিম খলিল। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.