নোয়াখালীতে কন্যার বাল্যবিয়ের আয়োজন করায় পিতাকে অর্থদন্ড

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর কোম্পানীগঞ্জে মেয়ের বাল্যবিয়ের আয়োজন করায় কনের পিতাকে অর্থদন্ড করেছে ভ্রাম্যমাণ আদালত। গতকাল শুক্রবার (২৭ আগস্ট) দুপুর ১ টার দিকে উপজেলার চরফকিরা ইউনিয়নে এ ঘটনা ঘটে।
উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, উপজেলার চর ফকিরা ইউনিয়নের ওই ছাত্রীর সঙ্গে বসুরহাট পৌরসভার বাসিন্দা দক্ষিণ আফ্রিকা প্রবাসী যুবকের (৩২) সাথে বিয়ের আয়োজন চলছিল। এমন খবরে উপজেলা কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে সেখানে অভিযান চালানো হয়।
পরে গতকাল শুক্রবার দুপুর সাড়ে ১টার দিকে বরযাত্রী আসার আগেই বিয়ের আয়োজন বন্ধ করে দিয়ে কনের পিতাকে ১০ হাজার টাকা অর্থদন্ড করে ভ্রাম্যমাণ আদালত।
এ সময় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন কোম্পানীগঞ্জ উপজেলা কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ছামিউল ইসলাম। ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় সহযোগিতা করেন কোম্পানীগঞ্জ থানার পুলিশ।
কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.জিয়াউল হক মীর বিটিসি নিউজকে জানান, কনের পিতা তার মেয়ের বাল্যবিবাহ দিচ্ছেন বলে স্বীকার করেন। কনের পিতার কাছ থেকে ১০ হাজার টাকা অর্থদন্ড আদায় করা হয়েছে। আর প্রাপ্ত বয়স্ক না হওয়া পর্যন্ত মেয়ের বিয়ের আয়োজন করবেন না বলে কনের বাবার কাছ থেকে মুচলেকাও আদায় করা হয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নোয়াখালী প্রতিনিধি ইব্রাহিম খলিল (শিমুল)। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.