নোয়াখালীতে ইউএনওর বিরুদ্ধে এমপি’র অভিযোগ

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাহবুব আলমের বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম-দুর্নীতির অভিযোগ তুলেছেন নোয়াখালী-৩ (বেগমগঞ্জ) আসনের সংসদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মামুনুর রশিদ কিরন।
আজ বুধবার (১৮ মার্চ) বেলা সাড়ে ১১টায় উপজেলা পরিষদের নিজ কক্ষে এক সংবাদ সম্মেলন করে অভিযোগ করেন তিনি।
বর্তমান ইউএনও যোগদানের পর থেকে বিভিন্ন উন্নয়ন কাজের বরাদ্দের বিপরীতে ঠিকাদারদের কাছ থেকে কমিশন নিচ্ছেন দাবি করে সংবাদ সম্মেলনে এমপি মামুনুর রশিদ কিরন বলেন, বিদ্যালয়গুলোতে স্থাপিত বায়োমেট্রিক হাজিরার দাম সাড়ে ৭ থেকে ৮ হাজার টাকা হলেও তিনি বিল করেছেন সাড়ে ১৭ হাজার টাকা।
হাট-বাজার ইজারার মূল্য থেকে ১৫ শতাংশ এবং ইউনিয়ন পরিষদের ৫ শতাংশ ইউনিয়ন পর্যায়ে উন্নয়নের জন্য দেয়ার কথা থাকলেও তিনি তা না দিয়ে আত্মসাৎ করছেন।
তিনি অভিযোগ করেন, এছাড়া বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষক, রাজনৈতিক নেতা, মুক্তিযোদ্ধাসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষের সঙ্গে দুর্ব্যবহার করছেন। সম্প্রতি জনপ্রশাসন মন্ত্রণালয় তাকে বদলি করলেও তিনি না গিয়ে সমস্ত অপকর্ম করে বেড়াচ্ছেন।
এমপি বলেন, যেখানে প্রধানমন্ত্রী দুর্নীতির বিরুদ্ধে সোচ্চার সেখানে একজন ইউএনও কিভাবে এত দুর্নীতি করে। এসব কিছুর সুষ্ঠু তদন্ত করে দৃষ্টান্তমূলক বিচারসহ দ্রুত সময়ে ইউএনওর অপসারণ দাবি করেন তিনি।
সংবাদ সম্মেলনে জেলা পরিষদের চেয়ারম্যান ও বেগমগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা ডা. এবিএম জাফর উল্লাসহ বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নোয়াখালী প্রতিনিধি ইব্রাহিম খলিল। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.