নোয়াখালীতে আলোকিত হিফজুল কুরআন প্রতিযোগিতা অনুষ্ঠিত 

নোয়াখালী প্রতিনিধি: সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন আলোকিত মানবিক অর্গানাইজেশনের উদ্যোগে নোয়াখালীতে “আলোকিত হিফজুল কুরআন প্রতিযোগিতা ২০২৩” অনুষ্ঠিত হয়েছে।
শনিবার (১৪ জানুয়ারি) সকাল ৮ টা থেকে জেলা শিল্পকলা একাডেমিতে রেজিষ্ট্রেশন কার্যক্রমের মাধ্যমে  প্রতিযোগিরা কুরআন তেলাওয়াত প্রতিযোগিতায় অংশগ্রহন করে। এদের মধ্য থেকে ২০ জন প্রতিযোগি কে চুড়ান্ত পর্বের জন্য বাঁচাই করা হয়। পরবর্তীতে এদের মধ্য থেকে ১ম, ২য় এবং ৩য় নির্ধারণ করা হয়।
প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জনকারী পায় নগদ বিশ (২০,০০০) টাকা এবং ক্রেষ্ট ও সার্টিফিকেট, দ্বিতীয় স্থান অর্জনকারী পায় নগদ পনেরো (১৫,০০০) হাজার টাকা ক্রেষ্ট ও সার্টিফিকেট এবং তৃতীয় স্থান অর্জনকারী পায় নগদ দশ (১০,০০০) হাজার টাকা, ক্রেষ্ট ও সার্টিফিকেট। এভাবে ধারাবাহিক ভাবে ২০ জন প্রতিযোগিকে নগদ এক লক্ষ (১,০০০০০) টাকা, ক্রেষ্ট এবং সম্মাননা পুরস্কার প্রদান করা হয়।
আলোকিত মানবিক অর্গানাইজেশনের সভাপতি পারভেজ মোল্লার পরিচালনায় এবং সংগঠনের প্রধান উপদেষ্টা এবং নোয়াখালী সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর আল হেলাল মোহাম্মদ মোশাররফ হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি উপস্থিত ছিলেন মাননীয় শিক্ষা উপমন্ত্রী ব্যারিষ্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাগরিকা সমাজ উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক মোহাম্মদ সাইফুল ইসলাম, নোয়াখালী সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ তাজুল ইসলাম, নোয়াখালী সরকারি কলেজের গণিত বিভাগের প্রধান প্রফেসর সানাউল্লাহ, জনতা ব্যাংকের সাবেক কর্মকর্তা শামসুদ্দিন ভুঁইয়া সহ আরো অনেকে।
হিফজুল কুরআন প্রতিযোগিতা অনুষ্ঠানে প্রধান বিচারক হিসেবে উপস্থিত ছিলেন, নোয়াখালী জেলা জামে মসজিদের খতীব মুফতি দেলোয়ার হোসেন কাসেমী। এছাড়াও মাওলানা মোঃ ইয়াসিন সহ ফেনী, কুমিল্লা ও ঢাকার বিভিন্ন বিচারকবৃন্দ উপস্থিত ছিলেন।
নোয়াখালীর ৯টি উপজেলার ৫০টি মাদ্রাসার মোট  ১৮৪ জন জন প্রতিযোগি এ প্রতিযোগিতায় অংশগ্রহন করে। সর্বশেষ প্রতিযোগিদের মাঝে ক্রেষ্ট, সার্টিফিকেট, নগদ অর্থ এবং সম্মাননা প্রদান করা হয়। এছাড়াও অংশগ্রহণকারী সকল প্রতিষ্ঠানকেও সম্মাননা প্রদান করা হয়।
এমন সুন্দর একটি কুরআন তেলাওয়াত প্রতিযোগিতা আয়োজনের জন্য অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিবৃন্দ আয়োজকদের ধন্যবাদ জানান।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নোয়াখালী প্রতিনিধি মো: মাসুদ রানা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.