নোয়াখালীতে ৪জন পরীক্ষার্থী বহিষ্কার

নোয়াখালী প্রতিনিধি:  সুবর্ণচরে আলিম পরিক্ষার্থী চলাকালে পরিক্ষা কেন্দ্রে মোবাইল ফোন নিয়ে প্রবেশ করায় ৪ জন পরিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

গতকাল মঙ্গলবার (১৬ এপ্রিল) সকাল ১১ টার দিকে সহকারী কমিশনার ( ভূমি ) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শরীফ উল্যাহ এর নির্দেশ চর জুবিলি রাব্বানিয়া ফাজিল মাদ্রাসা পরিক্ষা কেন্দ্রে ইংরেজি প্রথম পত্রের পরিক্ষা দিতে আসা ঐ  চার জন পরিক্ষার্থীকে বহিষ্কার করা হয়।

বহিষ্কার হলো,  চর জুবিলি রাব্বানিয়া ফাজিল মাদ্রাসা পরিক্ষার্থী আবুল কালাম এর ছেলে মো: ওসমান গণি, নূর করিম দুলাল এর ছেলে মো: নূরুল হুদা সোহাগ, নূর নবীর ছেলে মো: সিরাজ উদ্দিন, ও চরবাটা ইসলামিয়া আলিম মাদ্রাসা পরিক্ষার্থী  মোঃ হানিফ এর ছেলে মো: মেহেদি হাসান।

সহকারী কমিশনার ( ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শরীফ উল্যাহ জানান, পরিক্ষা কেন্দ্রে মোবাইল ফোন নিয়ে প্রবেশ নিষেধ রয়েছে। তারপরেও ঐই ৪ জন পরিক্ষার্থী নিয়ম না মেনে মোবাইল ফোন নিয়ে পরিক্ষা দিতে আসায় তাদের বহিষ্কার করা হয়েছে।

এছাড়াও গত ৬ এপ্রিল আরবী প্রথম পত্র পরিক্ষার্থী সায়দল হক এর ছেলে মো: নূর নবীকে বইয়ের পাতা কেটে নিয়ে নকল করার অপরাধে বহিষ্কার করা হয়। তিনি জানান পরিক্ষা নকল মুক্ত পরিবেশে অনুরোধের লক্ষ্যে জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসন সবসময় ততপর রয়েছেন।

উল্লেখ্য শিক্ষা মন্ত্রনালয় ও শিক্ষা বোর্ডগুলো পরিক্ষার প্রশ্নপত্র ফাঁস রোধে ও পরিক্ষা কেন্দে মোবাইল বা অন্য কোন ডিভাইস ব্যবহারসহ যে কোন ধরনের অসদুপায় অবলম্বনের ক্ষেত্রে কঠোর নিতিমালা প্রয়াণ করেছেন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নোয়াখালী প্রতিনিধি ইব্রাহিম খলিল।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.