নোয়াখালীতে নৌসেনার হাতে ইউপি চেয়ারম্যান আটক

নোয়াখালী জেলা প্রতিনিধি: নোয়াখালী জেলার হাতিয়া উপজেলার ৪নং নলছিরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বাংলাদেশ নৌবাহিনী সদস্যদের হাতে আটক হয়েছেন। তার বিরুদ্ধে সরকারি বরাদ্দের টাকা অভিনব কায়দায় দুর্নীতির মাধ্যমে আত্নসাতের অভিযোগ পেয়ে তাকে আটক করা হয়।
নৌবাহিনী সূত্রে জানা যায়, ১১ সেপ্টেম্বর সরকারি বরাদ্দের টাকা অভিনব কায়দায় দুর্নীতির মাধ্যমে আত্নসাতের অভিযোগে হাতিয়া উপজেলার নলছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুনছুর উল্লাহ শিবলীকে আটক করেছে বাংলাদেশ নৌবাহিনী কন্টিনজেন্ট। গোপন সংবাদের ভিত্তিতে হাতিয়া পৌরসভার ওছখালী বাজার পৌর সুপার মার্কেট এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করা হয়।
আটককৃত চেয়ারম্যানের তথ্যের ভিত্তিতে তার নিজ বড়িতে অভিযান চালিয়ে ২৭৯ টি সিমকার্ডসহ ৭৬ টি মোবাইল ফোন জব্দ করা হয়। এ সকল ফোন ও সিমকার্ডসমুহ ব্যবহার করে বিপুল অংকের সরকারি টাকা বিকাশ, নগদ ও নগদ এ্যাকাউন্টের মাধ্যমে উত্তোলনের আলামত পাওয়া যায়।
উল্লেখ্য, প্রতিবন্ধী, শিক্ষা, বিধবা ও বয়ষ্ক ভাতাসহ বিভিন্ন সরকারি অর্থ ইউনিয়নের জন্য বরাদ্দ আসে। যার বড় একটি এ সকল মোবাইল ও সিমকার্ডের মাধ্যমে উত্তোলন করে আত্নসাৎ করা হতো। আটক চেয়ারম্যানকে উদ্ধারকৃত আলামতসহ হাতিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।
বর্তমান সরকারের নির্দেশনা বাস্তবায়নের লক্ষে হাতিয়াসহ দায়িত্বপূর্ণ এলাকাসমুহে যৌথ বাহিনীর নিয়মিত অভিযান ও টহল পরিচালনা করে আসছে বাংলাদেশ নৌবাহিনী। দেশের কল্যাণে নৌবাহিনীর এ ধরণের কার্যক্রম অব্যাহত থাকবে বলে নৌবাহিনীর পরিচালকের পক্ষে সহকারি পরিচালক সাইদা তাপসী রাবেয়া লোপার স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নোয়াখালী জেলা প্রতিনিধি ইব্রাহিম খলিল (শিমুল)। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.