নেপালের দক্ষিণাঞ্চলে ঝড়বৃষ্টিতে নিহত ২৫ , আহত ৪০০

বিটিসি আন্তর্জাতিক ডেস্কগতকাল রোববার সন্ধ্যায় নেপালের দক্ষিণাঞ্চলে বারা ও পারসা জেলার ওপর দিয়ে তীব্র ঝড়বৃষ্টিতে অন্তত ২৫ জনের প্রাণহানি ঘটেছে। আহত হয়েছেন চার শতাধিক লোক।

তীব্র ঝড়ের সঙ্গে ভারী বৃষ্টিপাতে গাছ, বৈদ্যুতিক ও টেলিফোনের খুঁটি উপড়ে পড়ে বেশ কয়েকজনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে দ্য হিমালয়ান টাইমস।

নেপালের প্রধানমন্ত্রী কে. পি. শর্মা অলি এক টুইটে লিখেন, তাৎক্ষণিক উদ্ধার ও ত্রাণ সরবরাহের জন্য হেলিকপ্টার প্রস্তুত রাখা হয়েছে। নিহতদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন তিনি।

বারা জেলার শীর্ষ কর্মকর্তা রাজেশ পাউদেল জানিয়েছেন, ক্ষতিগ্রস্ত অনেক এলাকায় উদ্ধারকারীরা এখনো পৌঁছতে পারেননি, তাই মৃতের সংখ্যা আরও বাড়ার আশঙ্কা আছে।

রাজধানী কাঠমান্ডু থেকে প্রায় ৬২ কিলোমিটার দক্ষিণে বারার অবস্থান। সীমান্তবর্তী জেলাটির অপরপাশে ভারতের বিহার রাজ্য। জেলাটির অনেকগুলো গ্রাম ঝড়ে ক্ষতিগ্রস্ত হয়েছে।

ক্ষয়ক্ষতির বিস্তারিত বিবরণ পাওয়ার পর মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে ভাষ্য পার্শ্ববর্তী পার্সা জেলা পুলিশ দপ্তরের। পুলিশ কর্মকর্তা সানু রাম ভট্টরাই বলেছেন, ক্ষতিগ্রস্ত গ্রামগুলোর উদ্দেশে উদ্ধারকারী দল পাঠানো হয়েছে, কিন্তু রাতে ক্ষতিগ্রস্তদের কাছে পৌঁছানো কঠিন ছিল।

এদিকে রাস্তায় বিভিন্ন গাছপালা ভেঙ্গে পড়ায় আহতদের স্থানীয় হাসপাতালে গাড়ি ও অ্যাম্বুলেন্সে করে নিয়ে যেতে হিমশিম খাচ্ছেন উদ্ধারকর্মীরা।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.