নেত্রকোনায় ‘বহিরাগত’কে নৌকা মনোনয়ন দেওয়ার প্রতিবাদে লাঠি নিয়ে বিক্ষোভ মিছিল

নেত্রকোনা প্রতিনিধি: আজ সোমবার দুপুর ১২টার দিকে কলমাকান্দা উপজেলার গুতুরা বাজার এলাকায় নেত্রকোনা-কলমাকান্দা সড়কে নেত্রকোনা-১ (কলমাকান্দা-দুর্গাপুর) আসনে মানু মজুমদারকে আওয়ামী লীগের মনোনয়ন দেওয়ার প্রতিবাদে সড়ক অবরোধ করে লাঠি নিয়ে বিক্ষোভ মিছিল করেছেন মনোনয়নবঞ্চিতদের সমর্থকরা। এ সময় পুলিশ তাদের বাধা দিলে ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, নেত্রকোনা-১ আসনের বর্তমান সাংসদ হলেন আওয়ামী লীগের ছবি বিশ্বাস। এই আসনে এবার ২৬ জন নৌকা প্রতীকের মনোনয়নপ্রত্যাশী ছিলেন।

আওয়ামী লীগ এবার ছবি বিশ্বাসকে মনোনয়ন না দিয়ে তাঁর বোনের জামাই জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মানু মজুমদারকে নৌকা প্রতীক দেয়। অথচ মানু মজুমদারের গ্রামের বাড়ি ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলায়। এ কারণে কলমাকান্দায় তিনি বহিরাগত হিসেবে পরিচিত।

মানু মজুমদারকে মনোনয়ন দেওয়ার প্রতিবাদে কলমাকান্দার গুতুরা বাজারে লাঠি নিয়ে বিক্ষোভ মিছিল বের করেন মনোনয়নবঞ্চিতদের সমর্থকরা। একপর্যায়ে তাঁরা সড়ক অবরোধ করে রাস্তায় শুয়ে পড়েন। তাঁরা বহিরাগত মানু মজুমদারের পরিবর্তে কলমাকান্দার কাউকে মনোনয়ন দেওয়ার দাবি জানান। পুলিশ সড়ক থেকে বিক্ষোভকারীদের হটাতে চাইলে ধাওয়া-পাল্টাধাওয়া হয়। পরে অতিরিক্ত পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এ সময় খায়রুল ইসলাম নামের এক বিক্ষোভকারীকে আটক করে পুলিশ। বিক্ষোভের ফলে প্রায় দুই ঘণ্টা সড়কে যান চলাচল বন্ধ থাকে।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.