নেই সংযোগ সড়ক, কাজে আসছে না ১ কোটি ৬০ লক্ষ টাকার সেতু

শরীয়তপুর প্রতিনিধি: শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলার সখিপুর থানার উত্তর তারাবুনিয়া ইউনিয়নের নমকান্দি গ্রামের রাস্তার একটি খালের ওপর ব্রিজ নির্মাণ করা হলেও দুই দিকে সংযোগ সড়ক না থাকায় ব্রিজটি এলাকাবাসীর কোনো কাজে আসছে না। ফলে সরকারিভাবে কোটি টাকা ব্যয় করে নির্মিত ব্রিজ অকেজো অবস্থায় পড়ে রয়েছে। উদ্বোধনের ছয় বছর হলেও এ সেতুতে সুফল পাচ্ছেন না কেউই।
উপজেলা প্রকৌশলী কার্যালয় থেকে বলা হয়েছিল শিগগিরই সংযোগ সড়ক নির্মাণ হবে। কিন্তু প্রায় দুই বছরেও সংযোগ সড়ক না হওয়ায় দুর্ভোগে পড়েছে ছয় গ্রামের হাজারো মানুষ। বর্তমানে সেতুর সঙ্গে দুই দিকে বাঁশের খুঁটি দিয়ে সাঁকো তৈরি করে এর ওপর দিয়ে ঝুঁকি নিয়ে চলাচল করছে স্থানীয়রা।
উপজেলা প্রকৌশলীর কার্যালয় সূত্রে জানা গেছে, ২০১৬-১৭ অর্থ বছরে উপজেলার সখিপুর থানার উত্তর তারাবুনিয়া ইউনিয়নের নমকান্দি রাস্তার খালের উপর সেতু নির্মাণ করা হয়। প্রায় ১ কোটি ৬০ লক্ষ ১২ হাজার টাকা ব্যয়ে সেতু নির্মাণ করা হলেও সংযোগ সড়ক না থাকায় এলাকা বাসির কোন কাজেই আসছেনা এই সেতু। গত দুই বছর আগে ভারী বর্ষণে পদ্মা নদের পানির তোড়ে সেতুর দুই দিকের সংযোগ সড়ক ভেঙে যায়।
সাবেক উত্তর তারাবুনিয়া ইউনিয়নের চেয়ারম্যান ইউনুস মোল্লাকে মোবাইলে যোগাযোগ করা হলে তিনি বর্তমান চেয়ারম্যানের ব্যর্থতাকে দায়ী করে বিটিসি নিউজকে বলেন, বর্তমান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কোন খোঁজখবর রাখেন না। তাই ব্রিজ ও রাস্তা ঘাটের এই অবস্থা।
উত্তর তারাবুনিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইউনুছ সরকার বিটিসি নিউজকে বলেন, গত দুইবার সেতুটির একপাশে সংযোগ সড়কে ব্যক্তিগত পক্ষ থেকে টাকা খরচ করে বাঁশের সাঁকো দিয়েছি। অতিবৃষ্টির কারণে মাটি সরে গিয়ে সেতুর দুই মাথার এই অবস্থা হয়েছে। তাছাড়া সেতুর সংযোগ সড়কের বেহাল অবস্থা। ব্রিজটির ব্যাপারে মন্ত্রী থেকে শুরু করে উপজেলা চেয়ারম্যানসহ সবাই অবগত আছেন। বলে কোনো মন্তব্য করতে রাজি হননি তিনি।
এলজিইডি ভেদরগঞ্জ উপজেলা উপ-সহকারী প্রকৌশলী ইব্রাহিম হোসেন বিটিসি নিউজকে বলেন, বিষয়টি আমাদের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ অবগত আছেন। প্রয়োজনীয় ব্যবস্থা নিতে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে লিখিতভাবে জানানো হবে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা তানভীর আল নাসীফ বিটিসি নিউজকে বলেন, খোঁজ নিয়ে দ্রুত সমস্যা সমাধানের জন্য সংশ্লিষ্ট দফতরকে নির্দেশ দিয়েছি। দ্রুতই রাস্তা নির্মাণ করে সেতুটি চলাচলের উপযোগী করা হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর শরীয়তপুর প্রতিনিধি মো. রেজাউল করিম (রেজা) #

Comments are closed, but trackbacks and pingbacks are open.