নেইমার-ভিনিসিয়াসদের নাচে আপত্তি নেই ক্রোয়েশিয়ার

বিটিসি স্পোর্টস ডেস্ক: কাতার বিশ্বকাপে নক আউট পর্বের ম্যাচে দক্ষিণ কোরিয়াকে ৪-১ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনালে পা রাখে ব্রাজিল। সেই ম্যাচে গোলের পর উদযাপনে নাচতে দেখা যায় নেইমার-ভিনিসিয়াসদের।
আর তাদের সেই নাচ বেশ আলোচনার জন্ম দিলেও অনেকে করেছেন সমালোচনা। ম্যানচেস্টার ইউনাইটেডেয়ের কিংবদন্তি রয় কিন নেইমারদের নাচ প্রতিপক্ষের জন্য অসম্মানজনক বলে মন্তব্য করে সমালোচনা করেন।
দক্ষিণ কোরিয়ার বিপক্ষে ব্রাজিলের জয়ের পর ব্রিটিশ সংবাদমাধ্যমে রয় কিন বলেছিলেন, জীবনে মাঠে এত নাচ দেখিনি। মনে হচ্ছিল ডান্স শো “স্ট্রিকলি কাম ড্যান্সিং” দেখছি। আমি জানি এটা ওদের সংস্কৃতির অংশ। তবে প্রতিপক্ষের প্রতি এটা সত্যিই অসম্মানজনক।’
তবে ব্রাজিলের প্লেয়ারদের নাচে আপত্তি নেই ক্রোয়েশিয়ার। কোয়ার্টার ফাইনালে শুক্রবার (৯ ডিসেম্বর) বাংলাদেশ সময় রাত ৯টায় আল রায়ানের এডুকেশন সিটি স্টেডিয়ামে গত আসরের রানার আপ ক্রোয়েশিয়ার মুখোমুখি হবে ব্রাজিল।
এই ম্যাচের আগে ব্রাজিলিয়ানদের নাচ প্রতিপক্ষের জন্য অসম্মানের নয় বলে মন্তব্য করেছেন ক্রোয়েশিয়ার ডিফেন্ডার দেয়ান লভরেন। তিনি বলেন, ‘ব্রাজিলিয়ানদের নাচতে দিন। আমি এর মধ্যে অসম্মানের কিছু দেখি না। তারা গানে জন্মায়, গানেই বাঁচে। তাদের জীবনযাপন নিয়ে আমার ধারনা আছে। এর মধ্যে আমি ভুল কিছু দেখি না।’ #

Comments are closed, but trackbacks and pingbacks are open.