নীলফামারীর সৈয়দপুরে বজ্রপাতে ৯ বাড়ি পুড়ে ছাই

নীলফামারী প্রতিনিধি: নীলফামারীর সৈয়দপুরে বজ্রপাতের ফলে সৃষ্ট ঘটনায় ৯টি বাড়ি পুড়ে ছাই হয়েছে। গতকাল মঙ্গলবার (২৬ এপ্রিল) রাত সাড়ে ৮টার দিকে উপজেলার বোতলাগাড়ী ইউনিয়নের কবিরাজপাড়ায় এ ঘটনা ঘটে। এ সময় নগদ তিন লাখ টাকাসহ অর্ধকোটি টাকার ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন ক্ষতিগ্রস্তরা।
এলাকাবাসী বিটিসি নিউজকে জানান, মঙ্গলবার রাত সাড়ে ৮টার দিকে ঝড় ও বজ্রের সঙ্গে শিলাবৃষ্টি শুরু হয়। প্রচণ্ড শব্দে বজ্রপাতের একপর্যায়ে ওই গ্রামের অতুল চন্দ্র সরকার ও প্রদীপ চন্দ্র সরকারের বাড়িতে আগুন ধরে যায়। আগুন মুহূর্তের মধ্যে পাশের বিপুল চন্দ্র সরকার, বিনয় চন্দ্র সরকার, বাবুল চন্দ্র সরকার, কমল চন্দ্র সরকার, রাজেন্দ্র চন্দ্র সরকারসহ অন্যদের বাড়িতে ছড়িয়ে পড়ে।
খবর পেয়ে নীলফামারী সদরের উত্তরা ইপিজেড, সৈয়দপুর উপজেলার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের দুটি ইউনিট দেড় ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। কিন্তু তার আগেই ছয়টি বাড়ি সম্পূর্ণ এবং তিনটির বেশির ভাগ অংশ আগুনে পুড়ে যায়।
ক্ষতিগ্রস্তরা দাবি করেন, বাড়িতে থাকা নগদ টাকা, ধান, চাল ও আসবাব সবকিছু পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।
সৈয়দপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ভারপ্রাপ্ত স্টেশন কর্মকর্তা হাসান মাহমুদ বিটিসি নিউজকে বলেন, ‘খবর পেয়ে আমরা ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনি। তবে তার আগেই ছয়টি বসতবাড়ি সম্পূর্ণ ও তিনটির বেশির ভাগ অংশ আগুনে পুড়ে যায়। এ ঘটনায় ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণের চেষ্টা চলছে।’
আজ বুধবার (২৭ এপ্রিল) সকালে ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি প্রভাষক আব্দুল হাফিজ হাপ্পু ও উপজেলা আওয়ামী লীগের কার্যকরী সদস্য বাবু রঞ্জন কুমার সরকার ঘটনাস্থলে গিয়ে চাল, ডালসহ বিভিন্ন খাদ্যপণ্য এবং শাড়ি ও লুঙ্গি বিতরণ করেছেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নীলফামারী প্রতিনিধি এরশাদ আলম। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.