নীলফামারীর ডিমলা সদর ইউপি উপনির্বাচনে নৌকার প্রার্থী ফিরোজ নির্বাচিত

নীলফামারী প্রতিনিধি: নীলফামারীর ডিমলা সদর ইউনিয়ন পরিষদ উপ-নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রার্থী এ এইচ এম ফিরোজ চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন। সৈয়দপুর উপজেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা রবিউল আলম বেসরকারি এ ফলাফল ঘোষণা করেন।
(১৬ মার্চ) বৃহস্পতিবার সকাল ৮টা ৩০ মিনিট থেকে ইভিএম এর মাধ্যমে ভোট শুরু হয়ে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত বিরতিহীন ভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে।
এ ইউনিয়নের মোট ভোটার ৩৬হাজার ৩শত ৫৯টি। এরমধ্যে পুরুষ ভোটার ১৮৩১০ এবং মহিলা ভোটার ১৮০৪৮ জন। এছাড়াও ১ জন তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছে। ৯টি ওয়ার্ডের ১৬টি কেন্দ্রের ১০৪টি বুথে ইভিএমে ভোটগ্রহণ শুরু হয়েছে।
সকাল থেকে ভোট কেন্দ্রে ভোটারের উপস্থিতি কম থাকলেও বেলা বাড়ার সাথে সাথে বাড়তে থাকে ভোটারের উপস্থিতি। চেয়ারম্যান পদের উপনির্বাচনে চারজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এদের মধ্যে নৌকা প্রতীক নিয়ে এ.এইচ.এম ফিরোজ, স্বতন্ত্র প্রার্থী হিসেবে চশমা প্রতীক নিয়ে উৎপল কুমার সিংহ রায়, মজিব উদ্দিন মোটরসাইকেল এবং আনারস প্রতীক নিয়ে আমিনুর রহমান প্রতিদ্বন্দ্বিতা করেছেন।
আওয়ামীলীগ মনোনীত প্রার্থী এ.এইচ.এম ফিরোজ (নৌকা) প্রতীকে ৯৬২৩ ভোটে নির্বাচিত হয়েছেন, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী (চশমা) প্রতীকে উৎপল কুমার সিংহ রায় পেয়েছে ৭৩৭৫ ভোট, মোঃ মজির উদ্দিন স্বতন্ত্র প্রার্থী (মোটরসাইক) প্রতীকে ৩২৮ ভোট এবং আমিনুর রহমান স্বতন্ত্র প্রার্থী (আনারস) প্রতীকে ৭৮৪ ভোট।
উল্লেখ্য, গত ১৫ ডিসেম্বর উপজেলার সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম সরকার হৃদরাগে আক্রান্ত হয়ে মারা যান। এরপর পদটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। আবুল কাশেম সরকার ২০২১ সালের ২৬ ডিসেম্বর অনুষ্ঠিত নির্বাচনে বিজয়ী হয়েছিলেন।
নির্বাচন বিষয়ে ডিমলা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ বেলায়েত হোসেন এবং রিটার্নিং কর্মকর্তা ও সৈয়দপুর উপজেলা নির্বাচন অফিসার রবিউল আলম বলেন, সকাল থেকে সুন্দর ও সুষ্ঠু পরিবেশে ডিমলা সদর ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়। কোন প্রকার অপ্রীতিকর ঘটনা ঘটেনি।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নীলফামারী প্রতিনিধি এরশাদ আলম। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.