নীলফামারীতে ভোজ্যতেল মজুদের দায়ে এক ব্যবসায়ীকে জরিমানা

নীলফামারী প্রতিনিধি: নীলফামারীর কিশোরগঞ্জে ভোজ্যতেল মজুদ করায় বুলবুল আহমেদ নামে এক ব্যবসায়ীকে ৪০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।
আজ বৃহস্পতিবার (১২ মে) দুপুরে কিশোরগঞ্জ বাজার মনিটরিংকালে হারুন স্টোরে ভোজ্যতেলের অবৈধ মজুদের সন্ধান পান ভোক্তা অধিকার অধিদপ্তরের কর্মকর্তারা। এ সময় সেখান থেকে চার হাজার ২৪ লিটার তেল জব্দ করা হয়।
মনিটরিংয়ে নেতৃত্ব দেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের জেলা কার্যালয়ের সহকারী পরিচালক শামসুল ইসলাম। এ সময় কিশোরগঞ্জ উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর আহমেদ আলী শাহ উপস্থিত ছিলেন।
কিশোরগঞ্জ উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর আহমেদ আলী শাহ বলেন, রূপচাঁদা, ফ্রেশ ও পুষ্টি সয়াবিন তেলের মজুদ রেখেছিলেন ব্যবসায়ী বুলবুল আহমেদ। বর্তমান মূল্য ১৯৮ টাকা লিটার দরের বোতল না রেখে আগের দরের বোতল মজুদ রেখেছিলেন তিনি। তার উদ্দেশ্য ছিল বেশি দামে বিক্রি করা।
জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক শামসুল ইসলাম বিটিসি নিউজকে বলেন, তিনি যেহেতু অবৈধ মজুদ করেছেন, এ কারণে তাৎক্ষণিকভাবে ন্যায্যমূল্যে অর্থাৎ বোতলের মোড়কের দরে ১৬০ টাকা লিটারে সয়াবিন তেল বিক্রি করা হয় শতাধিক মানুষের কাছে। জরিমানার টাকা তাৎক্ষণিকভাবে ওই ব্যবসায়ী পরিশোধ করেছেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নীলফামারী প্রতিনিধি এরশাদ আলম। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.