নীলফামারীতে ঐতিহ্যবাহী ইছালে ছওয়াব ও ওয়াজ মাহফিল 

নীলফামারী প্রতিনিধি: নীলফামারী জেলার ঐতিহ্যবাহী ৭৮ তম বার্ষিকী একরামিয়া, মাহবুবিয়া, এনায়েতিয়া ও রেফায়েতিয়া ইছালে ছওয়াব ও ওয়াজ মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
১৯ শে জানুয়ারী শুক্রবার নীলফামারী সদর উপজেলার কুন্দপুকুর ইউনিয়নের দক্ষিণ সুটিপাড়া বারোঘড়িয়া গ্রামের এনায়েতুল্লাহ ও রেফায়েতুল্লা খলিফার মাজার শরীফ ও মাদ্রাসা মাঠে সকাল থেকে কোরআন খানি, মিলাদ মাহফিল ওয়াজ নসিহত অনুষ্ঠিত হয়।
উক্ত ওয়াজ মাহফিলে সভাপতিত্ব করেন বঙ্গ ভারত ও বাংলার পীর কুল শিরোমনি হযরত মাওলানা শাহ সুফি একরামুল হক (রহঃ) এর পৌত্র হযরত মাওলানা শাহ সুফি এরফানুল হক পীর সাহেব।
প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন, ভারত ও বাংলা ভ্রমণকারী উদীয়মান আলোড়ন সৃষ্টিকারী হযরত মাওলানা সাইফুল ইসলাম ছালেহী তিনবিঘা করিডর, লালমনিরহাট।
দ্বিতীয় বক্তা হিসেবে বক্তব্য রাখেন, হযরত মাওলানা কেরামত আলী মাদারীপুর ঢাকা ও তৃতীয় বক্তা হিসেবে বক্তব্য রাখেন, হযরত মাওলানা জাহিদুল হক আনসারী নীলফামারী। ইসলামী সঙ্গীত পরিবেশন করেন নাজমুল হুদা হামিদী।
প্রধান পৃষ্ঠপোষক হিসেবে উপস্থিত ছিলেন সাংবাদিক মুহাম্মদ হামিদুল্লাহ।
উল্লেখ্য, যে জুমার নামাজ বাদ অত্র মাদ্রাসার ওয়াক্তিয়া মসজিদ ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপনে অত্র মাদ্রাসার সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী হামিদুর রহমান কোরআনীর সম্মতিতে মাদ্রাসার সাধারণ সম্পাদক সাংবাদিক মুহাম্মদ হামিদুল্লাহ সহ মাদ্রাসা ও ওয়াক্তিয়া মসজিদ কমিটি ও যুব কমিটি সহ এলাকার মুসল্লীরা সকলে বারোঘড়িয়া এনায়েতিয়া রেফায়েতিয়া ওয়াক্তিয়া মসজিদের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নীলফামারী প্রতিনিধি এরশাদ আলম। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.