নিয়ম অমান্য করে মিঠাপুকুর শুকুরের হাট ডিগ্রী কলেজের ৫টি প্রভাষক পদে নিয়োগ পরীক্ষা নেয়া হচ্ছিল

রংপুর প্রতিনিধি: মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর-মাউশি ২০১৫ সালের ২২ অক্টোবর বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ সংক্রান্ত সংবিধিবদ্ধ নিয়ম ও আদেশে শিক্ষা প্রতিষ্ঠান ব্যবস্থাপনা কমিটির শিক্ষক নিয়োগের ক্ষমতা বাতিল করে এনটিআরসিএর মাধ্যমে নিয়োগ প্রদানের আদেশ দেয়।
সেই আদেশ অমান্য করে শুকুরেরহাট ডিগ্রী কলেজে কলেজে ইংরেজি, রাষ্ট্রবিজ্ঞান, ইতিহাস, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি এবং দর্শন বিভাগের প্রভাষক নিয়োগ পরীক্ষা নেয়া হচ্ছিল আজ শনিবার (১৭ সেপ্টেম্বর) রংপুর মহানগরীর সরকারি বেগম রোকেয়া কলেজে। সেখানে সরকারি বেগম রোকেয়া কলেজের অধ্যক্ষ নিয়োগ বোর্ডের প্রধান ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ৫ জন শিক্ষক প্রতিনিধি হিসেবে পরীক্ষা নিচ্ছিলেন।
বিষয়টি জানতে পেরে সাংবাদিকরা সেখানে উপস্থিত হলে কলেজ কর্তৃপক্ষ এবং নিয়োগ বোর্ডের প্রতিনিধিরা সাংবাদিকদের সাথে তর্কে জড়িয়ে পড়েন। ছবি তুলতে বাঁধা দেন।
সংশ্লিষ্টদের অভিযোগ, মোটা অংকের টাকার বিনিময়ে ওই কলেজ কর্তৃপক্ষ জাতীয় বিশ্ববিদ্যালয়ে তথ্য গোপন করে আদেশ নিয়ে এসে নিয়োগ দেয়ার চেস্টা করেছিল। এক পর্যায়ে নিয়োগ প্রক্রিয়া অবৈধ হওয়ার কথা স্বীকার করে নিয়োগ বোর্ডের প্রধান সরকারি বেগম রোকেয়া কলেজের অধ্যক্ষ প্রফেসর চিন্ময় বাড়ৈ পরীক্ষা স্থগিত ঘোষণা করেন। তবে তিনি জাতীয় বিশ্ববিদ্যালয়ের চিঠির আলোকে পরীক্ষার আয়োজন করেছিলেন বলে জানান।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর রংপুর প্রতিনিধি এস এম রাফাত হোসেন বাঁধন। #

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.