নিষেধাজ্ঞা অমান্য করে নগরীর ফুটপাতে বসছে দোকান


নিজস্ব প্রতিবেদক: সরকারী নিদের্শনা অনুযায়ী ঈদ উপলক্ষে স্বাস্থ্যবিধি মেনে স্বল্প সময়ের জন্য কাপড়, তৈরী পোষাক ও অন্যান্য দোকান খোলার অনুমুতি দিলেও ফুটপাতে কোন দোকান বসতে পারবে না মর্মে জেলা প্রশাসন হতে প্রজ্ঞাপন জারী করা হয়। তবে সাহেব বাজার জিরো পয়েন্টে থেকে শুরু করে বিভিন্ন স্থানে ও কোর্ট হড়গ্রাম বাজারের প্রধান সড়কের রাস্তায় বসছে দোকান। তারা বিভিন্ন বয়সের ও বিভিন্ন ধরনের কাপড়, প্রসাধনী ও জুতা স্যান্ডেলসহ নানা প্রকার পণ্য বিক্রি করছেন।

সাহেব বাজারের গনকপাড়ার মোড় ও কোর্ট হড়গ্রাম বাজরে গেলে ফুটপাতে পশরা সাজিয়ে দোকানদারদের ব্যবসা করতে দেখা যায়।এখানে কোনভাবেই মানা হচ্ছেনা স্বাস্থ্যবিধি ও সামাজিক দুরত্ব। হুমরী খেয়ে ক্রেতাদের পছন্দের পোশাক ও অন্যান্য পণ্য ক্রয় করতে দেখা যায়।

এদিকে কোরানা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে রাজশাহীতে সিটি মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন ও সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা দোকানপাট না খোলার অনুরোধ করেন। এতে সাহেব বাজার ও নিউমার্কেটের দোকান মালিক ও কর্মচারীরা রাস্তায় নেমে বিক্ষোভ করেন। এরপরেও অনেক ব্যবসায়ী তার দোকান বন্ধ রাখলেও অনেক ব্যবসায়ী ভোরবেলা থেকে চুপি চুপি কিছু কাপড়, প্রসাধনী ও জুতা স্যান্ডেলে দোকান খুলে ব্যবসা করছেন। ভোরে সাহেব বাজার কাপড়পট্টিতে গেলেও পাওয়া যাবে সকল প্রকার কাপড়। অনেককেই ভোরবেলা বাজার করে আনতে দেখা গেছে। শুধু ভোরে নয় এখন দিনের বেলাতেও তারা ব্যবসা করেছন। তবে কোন দোকানে স্বাস্থ্যবিধি মানার কোন লক্ষন দেখা য়ায়নি।

এ বিষয়ে জানতে চাইলে এডিসি জেনারেল (সার্বিক) শরিফুল হক বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, ফুটপাতে দোকান বসানো বিষয়ে নতুন করে কোন প্রকার সিদ্ধান্ত নেয়া হয়নি। পূর্বের সিদ্ধান্তই বহাল রয়েছে। এ গুলো দেখার জন্য আইনশৃখলা বাহিনী ও সিটি কর্পোরেশনকে দায়িত্ব প্রদান করা হয়েছে। তারা ব্যবস্থা নিতে ব্যর্থ হলে জেলা প্রসাশন ব্যবস্থা নেবে বলে জানান তিনি।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি মোঃ ফজলুল করিম (বাবলু) রাজশাহী।

Comments are closed, but trackbacks and pingbacks are open.