নিষেধাজ্ঞার শঙ্কা কাটল ব্রাজিলের

বিটিসি স্পোর্টস ডেস্ক: কদিন আগে ব্রাজিল ফুটবল কনফেডারেশনের সভাপতি এনদালদো রদ্রিগেসকে নিষেধাজ্ঞা দিয়ে পদ থেকে সরিয়ে দিয়েছিল দেশটির নিম্ন আদালত। তাতেই নড়েচড়ে বসেছিল ফিফা। এমনকি ব্রাজিলকে চিঠিও পাঠিয়েছিল ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থাটি।
ফেডারেশনে তৃতীয় পক্ষের হস্তক্ষেপের কারণে নিষেধাজ্ঞার শঙ্কা জেগেছিল দেশটির ওপর। তবে আশার খবর হচ্ছে রদ্রিগেসের পদ ফিরিয়ে দেওয়ার রায় দিয়েছে দেশটির উচ্চ আদালত। নিষেধাজ্ঞার যে শঙ্কা ছিল তা অনেকটাই কেটে গেছে এই সিদ্ধান্তে। 
ফিফা ও দক্ষিণ আমেরিকান ফুটবল সংস্থার (কনমবেল) নির্বাহীরা বৈঠকে বসার ঠিক চার দিন আগেই সিদ্ধান্তে পরিবর্তন আনে ব্রাজিলের উচ্চ আদালত। এমনটা না হলে নিষেধাজ্ঞায় পড়ার সম্ভাবনা ছিল ব্রাজিলের। এতে করে প্যারিসে অলম্পিকেও হয়তো দেখা যেতো না ব্রাজিলকে। যে কারণে তড়িঘড়ি করেই পরিবর্তন আনা হয়েছে রায়ে।
উচ্চ আদালতের বিচারক গিলমার মেন্দেস রায়ে লিখেছেন, ‘আমি রিও ডি জেনিরো কোর্ট অব জাস্টিসের দেওয়া রায়ের প্রভাবকে স্থগিত করছি। পাশাপাশি ২০২২ সালের ২৩ মার্চ সিবিএফের সাধারণ পরিষদ দ্বারা নির্বাচিত নেতৃত্বকে তাৎক্ষণিকভাবে পুনর্বহালের আদেশ দিচ্ছি।’ #

Comments are closed, but trackbacks and pingbacks are open.