নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আল্লাহর দলের ৫ সদস্য গ্রেপ্তার

 

বিশেষ প্রতিনিধি: নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আল্লাহর দলের ৫ সদস্যকে গ্রেফতার করেছে এন্টি টেরোরিজম ইউনিট। কুমিল্লা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। জাতীয় নির্বাচন সামনে রেখে তারা সংগঠিত হচ্ছিল কিনা, সে বিষয়ে খোঁজ নেয়ার চেষ্টা চলছে বলেও জানায় এটিইউ।
আজ রবিবার (২৬ নভেম্বর) রাজধানীর বারিধারায় সংবাদ সম্মেলনে এ তথ্য জানায় এন্টি টেরোরিজম ইউনিট। এর আগে শনিবার সন্ধ্যায় কুমিল্লা কোতয়ালী মডেল থানাধীন দক্ষিণ ঠাকুরপাড়া সাকিনস্থ রামমালা রোড এলাকা হতে তাদের আটক করা হয়।
আটককৃতরা হলেন, মোঃ মশিউর রহমান রাসেল (৩৭) হাজীগঞ্জ, চাঁদপুর; (২) আবু সুফিয়ান (২০) চৌদ্দগ্রাম, কুমিল্লা; (৩) সালা উদ্দিন (৪৩), বরুড়া, কুমিল্লা, (৪) আলাউদ্দিন (৩১) ফেনী সদর; (৫) মোঃ জুলহাস হোসেন (২৫) পরশুরাম, ফেনী। এসময় ৮টি মোবাইল ফোনসহ বিপুল পরিমাণ সাংগঠনিক দলিলাদি জব্দ করা হয়।
এদের মধ্যে মোঃ মশিউর রহমান রাসেল, আবু সুফিয়ান ও আলাউদ্দিন নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘আল্লাহর দল’ এর জেলা প্রধান। সালাউদ্দিন জেলা প্রতিনিধি এবং মোঃ জুলহাস হোসেন জুলাস সদস্য হিসেবে সংগঠনকে সমর্থন, সংগঠনের জন্য চাঁদা প্রদান ও উত্তোলন, পরিকল্পনা ও প্ররোচনার দায়িত্ব পালন করে আসছিল।
সংবাদ সম্মেলনে জানানো হয়, কুমিল্লায় আল্লাহর দল নামের জঙ্গি সংগঠনের ২০ থেকে ২৫ জন সদস্য বেশ কিছুদিন ধরে একত্রিত হবার পরিকল্পনা করছিল। এজন্য তারা কোচিং সেন্টারের নাম করে কুমিল্লাতে একটি বাসাও ভাড়া নেয়।
সেখানেই গোপন বৈঠকের সময় অভিযান চালায় জঙ্গি সংগঠন দমন সংক্রান্ত এই সংস্থাটি। এ সময় পাঁচজন ধরা পড়লেও পালিয়ে যায় বাকি সদস্যরা।
এটিইউ বলছে, আসন্ন জাতীয় নির্বাচনকে লক্ষ্য করে নাশকতা করার পরিকল্পনা আছে কিনা সে বিষয়ে জানার চেষ্টা চলছে।
অসংখ্য সদস্য রয়েছে এ জঙ্গী সংগঠনের। প্রতি জেলায় রয়েছে সক্রিয় সদস্য। এই দলটি আর্থিকভাবে অন্য জঙ্গী দলের চেয়ে শক্তিশালী বলেও জানায় এটিইউ।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.