নির্বাচন থেকে সরছি না : বাইডেন

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: বয়সজনিত শারীরিক দুর্বলতা নিয়ে বিতর্কে অংশ নিয়ে খারাপ পারফরমেন্সের জন্য ব্যাপক সমালোচনার মুখে পড়েন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন। বিভিন্ন মাধ্যম থেকেও পরামর্শ দেওয়া হয় বাইডেনকে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর জন্য। এর মধ্যেই বাইডেন জানিয়ে দিলেন, কোথাও যাচ্ছেন না, শেষ পর্যন্ত ভোটের মাঠে থাকবেন।
বৃহস্পতিবার (৪ জুলাই) ইকোনমিক টাইমসের এক প্রতিবেদনে বলা হয়েছে, সব চাপ উপেক্ষা করে নির্বাচনী লড়াইয়ে ‘শেষ পর্যন্ত’ থাকার প্রতিশ্রুতি দিয়েছেন বাইডেন।
প্রতিবেদনে বলা হয়েছে, ২০২৪ সালের আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে লড়াইয়ে থাকার প্রতিশ্রুতি দিয়ে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন বুধবার তার প্রচারণা কর্মীদের সাথে ফোন কলে কথা বলেছেন এবং ডেমোক্র্যাটিক আইনপ্রণেতা ও গভর্নরদের সাথে বৈঠক করেছেন।
চলতি বছরের নভেম্বরে যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হবে। চার বছর আগের মতো এবারের নির্বাচনেরও প্রেসিডেন্ট জো বাইডেনের প্রধান প্রতিদ্বন্দ্বী হিসেবে থাকছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।
আসন্ন এই নির্বাচনকে সামনে রেখে গত সপ্তাহে বিতর্কে অংশ নিয়েছিলেন এই দুই প্রার্থী। সেই বিতর্কে বাইডেনের পারফরম্যান্স ছিল অত্যন্ত দুর্বল।
মূলত গত সপ্তাহের সেই বিতর্কের পর থেকে বাইডেনকে নিয়ে যুক্তরাষ্ট্রে ব্যাপক সমালোচনা শুরু হয়। অনেকেই বলছেন, ৮০ বছরের বেশি বয়সি বাইডেনের এবার আর নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করা উচিত নয়। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.