নির্বাচনে দায়িত্ব পালনে বাধা বাগেরহাটের মোংলায় এক যুবকের ৬ মাসের কারাদন্ড

বাগেরহাট প্রতিনিধি: বাগেরহাটের মোংলা উপজেলা পরিষদ নির্বাচনে দায়িত্ব পালনকালে এক আনসার সদস্যকে ধাক্কা ও মারধরের অভিযোগে শাকিল শেখ (২১) নামের এক যুবককে ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড দেওয়া হয়েছে।
রবিবার দুপুরে উপজেলার মোংলা পৌর শহরের ৮ নং ওয়ার্ডের মহাসিনিয়া আলিম মাদ্রাসা কেন্দ্রে ভোট গ্রহণ চলাকালে কর্তব্যরত আনসার সদস্যকে ধাক্কা দেওয়ার ওই ঘটনা ঘটে।
বিষয়টি আমলে নিয়ে নির্বাচনে কর্তব্যরত বাগেরহাট জেলা অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ড. আতিকুস সামাদ এ দন্ড দেন। দন্ডাদেশ প্রাপ্ত শাকিল শেখ মোংলা উপজেলার শেওলা বুনিয়া এলাকার মৃত মোস্তফা শেখের ছেলে।
তিনি আনারস প্রতিকের চেয়ারম্যান প্রার্থী মোহাম্মদ ইকবাল হোসেনের কর্মী বলে পরিচিত। বাগেরহাট জেলা অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ড. আতিকুস সামাদ জানান, মহাসিনিয়া আলিম মাদ্রাসা কেন্দ্রে নারী ও পুরুষদের সারিবদ্ধ লাইন ভেঙ্গে ভোটকেন্দ্রে প্রবেশের চেষ্টা করে শাকিল শেখ নামের ওই যুবক।
এ সময় দায়িত্বরত আনসার সদস্য মোতালেব হোসেন তাকে বাঁধা দেন। বাঁধা না মেনে শাকিল তাকে ধাক্কা দিয়ে মারধর শুরু করেন। এ সময় দায়িত্বে থাকা পুলিশ সদস্যরা ঘটনাস্থল থেকে তাকে আটক করেন।
ওই অপরাধে উপজেলা পরিষদ নির্বাচন বিধিমালা, ২০১৩ এর বিধি ৭৬ (গ)-(আ) অনুযায়ী আটক ব্যক্তি তাঁর অপরাধ স্বীকার করে। পরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ৬ মাসের কারাদন্ড ও ৫ হাজার টাকা জরিমানা করা হয়।
জরিমানার অর্র্থ প্রদানে ব্যার্থ হলে তাকে আরো ১৫ দিনের কারাদন্ড দেওয়া হয় বলেও জানান বিজ্ঞ বিচারক ড. মো. আতিকুস সামাদ। পরে ওই যুবককে বাগেরহাট জেলা কারাগারে পাঠানোর জন্য মোংলা থানায় সোপর্দ করা হয়।
এদিকে , ৬ষ্ট উপজেলা পরিষদ নির্বাচনের শেষ ধাপে বাগেরহাটের মোড়েলগঞ্জ, শরনখোলা ও মোংলা উপজেলায় রবিবার সকাল ৮ টা থেকে শান্তিপূর্নভাবে ভোট গ্রহন শুরু হয়।
মোংলায় একজন কর্তব্যরত আনসার সদস্যকে লাঞ্চিত করার ঘটনা ছাড়া বিকেল ৩ টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত আর কোথাও কোন অপ্রীতিকর ঘটনা হয়নি বলে বাগেরহাট পুলিশ অফিস থেকে জানানো হয়।
তবে ভোটার উপস্থিতি কম হয়েছে জানিয়ে এখানের নির্বাচন অফিসের বরাত দিয়ে পুলিশ অফিসের কন্ট্রোল রুমের পুলিশ পরির্শক সৈয়দ বাবুল আক্তার জানান, বেলা ২ টা পর্যন্ত জেলার সব থেকে বড় উপজেলা মোড়েলগঞ্জে ভোট পড়েছে মাত্র ২৬ শতভাগ। শরনখোলা উপজেলায় ৩৭ শতভাগ এবং মোংলা উপজেলায় ভোট পড়েছে ৩০ শতভাগ।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বাগেরহাট প্রতিনিধি মাসুম হাওলাদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.