নির্বাচনী সহিংসতাঃ ধাওয়া পাল্টা ধাওয়া, হামলা, ভাঙচুর এবং ককটেল বিস্ফোরণ

খুলনা ব্যুরো: খুলনার দিঘলিয়া উপজেলার বারাকপুর ইউনিয়নে দুই প্রার্থীর সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া, হামলা, ভাঙচুর এবং ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে।

এ ঘটনায় ৫ জন আহত হয়েছেন বলে স্থানীয় সূত্রে জানা গেছে। বারাকপুর ইউনিয়ন এর ৫ নম্বর ওয়ার্ডের বারাকপুর উত্তর পারা কেন্দ্রে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী আনসার শেখ এর ৩ সমার্থক বেলা ১১ টার দিকে  গুলিবিদ্ধ হয়। গুলিবিদ্ধরা হলেন আহাদ, কামাল ও ইমরান।
খুলনার দিঘলিয়া উপজেলার বারাকপুর ইউনিয়নে দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ, ককটেল বিস্ফোরণ ও গুলি বিনিময়ের ঘটনা ঘটেছে। আজ সোমবার বেলা সাড়ে ১১টার দিকে বারাকপুর উত্তরপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের সামনে এ ঘটনা ঘটে। ঘটনার পর সাময়িক সময়ের জন্য ভোটগ্রহণ বন্ধ ছিল।
আহতরা হলেন- ইমরান শেখ (২৫), আহাদ শেখ (২৫), কামাল মল্লিক (৩০), মো. আলমগীর (৩৮), সাগর (১৫) সহ ৭ জন। এদের মধ্যে ৫ জনকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
হাসপাতালের জরুরি বিভাগে কর্তব্যরত চিকিৎসক ডা. আশরাফুর রহমান এ তথ্য বিটিসি নিউজকে নিশ্চিত করেছেন। আহতরা সবাই স্বতন্ত্র প্রার্থী শেখ আনছার উদ্দিনের সমর্থক।
আহতদের স্বজনরা বিটিসি নিউজকে জানান, সকাল থেকে প্রতিপক্ষ নৌকা প্রতীকের প্রার্থী গাজী জাকির হোসেনের সমর্থকরা কেন্দ্রটি দখলে রেখে সাধারণ ভোটারদের ভোট দিতে বাধা দিচ্ছিল। খবর পেয়ে শেখ আনছার উদ্দিনের সমর্থকরা ঘটনাস্থলে গেলে তাদের ওপর হামলা ও গুলি চালানো হয়। এসময় ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে কমপক্ষে ৭ জন আহত হয়েছেন।
তবে এ অভিযোগ অস্বীকার করে গাজী জাকির হোসেন বিটিসি নিউজকে জানান, ‘আনছার উদ্দিনের লোকেরা বিভিন্ন জায়গা থেকে জড়ো হয়ে ওই কেন্দ্র দখলে নিতে আসেন। তারা এলাকার বিভিন্ন বাড়ি-ঘর ভাঙচুর করে আতঙ্ক তৈরি করে। ওই সময় সেখানে আমার কোনো কর্মী সমর্থক ছিল না।’
দিঘলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহসান উল্লাহ চৌধুরী বিটিসি নিউজকে বলেন, সেখানে সামান্য উত্তপ্ত পরিস্থিতি তৈরি হয়েছিল। পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর খুলনা ব্যুরো প্রধান এইচ এম আলাউদ্দিন এবং মাশরুর মুর্শেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.