নিম্ন আয়ের মানুষের জন্য রেশন চালুর দাবী নুরের

ঢাকা প্রতিনিধি: তিন দফা দাবীতে কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে বিক্ষোভ সমাবেশ করেছে গণ অধিকার পরিষদ। আজ শুক্রবার (১২ নভেম্বর) এই সমাবেশে তেল-গ্যাস-বাসের বর্ধিত ভাড়া প্রত্যাহারসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য হ্রাস এবং নিম্ন আয়ের মানুষের জন্য রেশন ব্যবস্থা চালু করার দাবীও জানিয়েছে তারা।
সমাবেশে গণ অধিকার পরিষদের আহ্বায়ক অর্থনীতিবিদ ড. রেজা কিবরিয়া বলেন, দেশে একটা শ্রেণি আছে যাদের রাতে টেনশনে ঘুম হয় না। গণ অধিকার পরিষদের জন্ম হয়েছে এদেশের মানুষের মুক্তির জন্য। স্বাধীনতার ৫০ বছরেও দেশের মানুষ আসল স্বাধীনতা পায়নি। এ দেশের মানুষের কষ্ট দূর করার জন্য, মানুষের অধিকার ফিরিয়ে দিতে শীঘ্রই সকলকে সাথে নিয়ে জনগণের মুক্তির আন্দোলন গড়ে তোলা হবে।
সংগঠনটির সদস্য সচিব ও সাবেক ডাকসু ভিপি নুরুল হক নুর বলেন, দলীয় প্রতীকে স্থানীয় নির্বাচনের মাধ্যমে সরকার  রাজনৈতিক সংঘাতকে গ্রাম-গঞ্জে ছড়িয়ে দিয়েছে। এই ইউপি নির্বাচনেও ৩২ জন নিহত হয়েছে। নির্বাচন এখন সহিংসতায় রূপ নিয়েছে। এর জন্য হুদা কমিশনকে বিচারের মুখোমুখি করা হবে। সাবেক প্রধান বিচারপতি এসকে সিনহা দেশে থাকতে কেন বিচার করতে পারেননি? এখন নাটক করছেন?
নুর আরও বলেন, আজকে আমরা তেল-গ্যাসের বর্ধিত দাম ও গণপরিবহনের বর্ধিত ভাড়া প্রত্যাহার, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য জনগণের ক্রয়ক্ষমতার মধ্যে নিয়ে আসা এবং স্বল্পমূল্যে নিম্ন আয়ের মানুষের জন্য রেশনিং ব্যবস্থা চালুর দাবিতে এখানে সমবেত হয়েছি। এই সরকার ১২ বছরে ১২ বার বিদ্যুৎ, ১৪ বার পানি ও ৯ বার গ্যাসের দাম বাড়িয়েছে। আর এক পয়সাও কোন কিছুর দাম বাড়াতে দেওয়া হবে না। দাবি মানা না হলে পরবর্তীতে জনগণকে সাথে নিয়ে সারাদেশে কঠোর কর্মসূচি দেওয়া হবে।
গণ অধিকার পরিষদের যুগ্ম সদস্য সচিব আতাউল্লাহর সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন সংগঠনটির যুগ্ম আহ্বায়ক ফারুক হাসান, এ্যাড. খাদেমুল ইসলাম, মাহফুজুর রহমান খান, আবু হানিফ, জসিম উদ্দিন আকাশ, ব্যারিস্টার জিসান মাহমুদ, সহকারী সদস্য সচিব আব্দুজ জাহের, এ্যাড. শিরিন আক্তার, ফাতেমা তাসনিম, যুব পরিষদের যুগ্ম আহ্বায়ক তারেক রহমান, নাদিম হাসান, ছাত্র অধিকার পরিষদের সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম আদীব, শ্রমিক অধিকার পরিষদের কেন্দ্রীয় সভাপতি আব্দুর রহমান, পেশাজীবী অধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক শামসুল আলম প্রমুখ।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ঢাকা প্রতিনিধি মোমাসুদ রানা খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.